kalerkantho

বুধবার । ১১ কার্তিক ১৪২৮। ২৭ অক্টোবর ২০২১। ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

রংপুরে কাল থেকে ঢাবির ১ম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু

রংপুর অফিস   

৩০ সেপ্টেম্বর, ২০২১ ১৮:২৯ | পড়া যাবে ২ মিনিটে



রংপুরে কাল থেকে ঢাবির ১ম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের রংপুর বিভাগের ভর্তি পরীক্ষা আগামীকাল শুক্রবার (১ অক্টোবর, ২০২১) শুরু হবে। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়সহ মোট পাঁচটি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। অন্য কেন্দ্রগুলো হলো ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ, টিচার্স ট্রেনিং কলেজ, রংপুর সরকারি কলেজ ও কারমাইকেল কলেজিয়েট স্কুল এন্ড কলেজ।

ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ইতোপূর্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা রাজধানীতে (ঢাকা) অনুষ্ঠিত হলেও এবছর প্রথমবারের মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সারাদেশে ৮টি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হবে। রংপুর বিভাগের শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা গ্রহণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় স্থানীয়ভাবে সমন্বয় করছে।

ঢাবি কর্তৃক প্রকাশিত সময়সূচি অনুযায়ী শুক্রবার (১ অক্টোবর) ‘ক’ ইউনিট, ২ অক্টোবর  ‘খ’ ইউনিট, ৯ অক্টোবর ‘চ’ ইউনিট, ২২ অক্টোবর ‘গ’ ইউনিট এবং ২৩ অক্টোবর ‘ঘ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকল ইউনিটের পরীক্ষা সকাল ১১.০০টা থেকে দুপুর ১২:৩০ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

ঢাবি কর্তৃক প্রকাশিত তথ্যানুযায়ী, এই ভর্তি পরীক্ষায় রংপুর বিভাগে মোট ৩১ হাজার ৩০৭ জন শিক্ষার্থী অংশ্রহণ করবে। এর মধ্যে ‘ক’ ইউনিটে ১০ হাজার ৩৪৮ জন, ‘খ’ ইউনিটে ছয় হাজার ৬১১ জন, ‘চ’ ইউনিটে এক হাজার ৯৬৫ জন, ‘গ’ ইউনিটে এক হাজার ৩৬২ জন এবং ‘ঘ’ ইউনিটে ১১ হাজার ২১ জন পরীক্ষার্থী অংশ নেবে।

এদিকে সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠানের জন্য বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের অভ্যন্তরে শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারীসহ সর্ব সাধারণের প্রবেশে বিধি-নিষেধ আরোপ করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।



সাতদিনের সেরা