kalerkantho

মঙ্গলবার । ১০ কার্তিক ১৪২৮। ২৬ অক্টোবর ২০২১। ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

ভ্যাকসিন আছে সিরিঞ্জ নেই, টিকাদান কার্যক্রম বন্ধ!

ধুনট (বগুড়া) প্রতিনিধি   

৩০ সেপ্টেম্বর, ২০২১ ১৭:১৭ | পড়া যাবে ২ মিনিটে



ভ্যাকসিন আছে সিরিঞ্জ নেই, টিকাদান কার্যক্রম বন্ধ!

ভ্যাকসিনের মজুদ থাকলেও সিরিঞ্জ সংকটের কারণে বগুড়ার ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনাভাইরাস প্রতিরোধে শুরু হওয়া টিকাদান কার্যক্রম সাময়িকভাবে বন্ধ রয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে স্বাস্থ্যবিভাগ থেকে এই কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। পূর্ব ঘোষণা ছাড়াই টিকাদান কার্যক্রম বন্ধ করায় হয়রানির শিকার হন টিকা নিতে আসা সাধারণ মানুষ। টিকা দিতে না পেরে অনেকেই ক্ষোভ প্রকাশ করেন।

স্থাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা দেওয়া কার্যক্রম শুরুর পর টিকা নিতে লোকজন হুমড়ি খেয়ে পড়েন। প্রতিদিন শত শত টিকাপ্রত্যাশী লোকজন ছুটে আসেন হাসপাতালে। ফলে হাসপাতাল কর্তৃপক্ষ অনেকটা টালমাটাল অবস্থায় পড়েন।

টিকার পরিমাণ থেকে লোকজন বেশি হওয়ায় বেকায়দার মধ্যে পড়েন হাসপাতাল কর্তৃপক্ষ। এ নিয়ে মাঝেমধ্যে ঝামেলা হচ্ছে টিকাপ্রত্যাশীদের সঙ্গে সংশ্লিষ্ট কর্মচারীদের। এমন পরিস্থিতিতে বৃহস্পতিবার থেকে বন্ধ করে দেওয়া হয়েছে টিকাদান কার্যক্রম।

হঠাৎ করে বন্ধ করে দেওয়ায় বেকায়দার মধ্যে পড়েছে লোকজন। দূর-দূরান্ত এলাকা থেকে লোকজন হাসপাতালে এসে টিকা না নিয়ে ফিরে যাচ্ছেন। পুনরায় কবে থেকে টিকা দেওয়া শুরু হবে তা কেউ বলতে পারছেন না।

ধুনট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাসানুল হাছিব জানান, করোনাভাইরাস প্রতিরোধে ভ্যাকসিনের মজুদ রয়েছে। কিন্তু সিরিঞ্জ সরবরাহ না থাকায় টিকাদান কর্মসূচি আপতত স্থগিত করা হয়েছে। এ বিষয়টি সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষ অবগত আছেন। ভ্যাকসিন পাওয়ার পর আবারও টিকাদান কার্যক্রম চালু করা হবে। আগামী সোমবার থেকে পুনরায় টিকা প্রদান কার্যক্রম শুরু হতে পারে বলেও তিনি জানান।

উল্লেখ্য, চলতি বছরের ৭ ফেব্রুয়ারি এ উপজেলায় টিকা কার্যক্রম শুরু হয়। এ পর্যন্ত উপজেলায় ৩৬ হাজার ৪৪৬ জন করোনার টিকা গ্রহণ করেছেন। এর মধ্যে দ্বিতীয় ডোজ নিয়েছেন ১৪ হাজার ২৯ জন।  



সাতদিনের সেরা