kalerkantho

মঙ্গলবার । ৩ কার্তিক ১৪২৮। ১৯ অক্টোবর ২০২১। ১১ রবিউল আউয়াল ১৪৪৩

বশেমুরবিপ্রবি'র হল খুলছে ৭ অক্টোবর

বশেমুরবিপ্রবি প্রতিনিধি   

২৯ সেপ্টেম্বর, ২০২১ ০১:২৪ | পড়া যাবে ২ মিনিটে



বশেমুরবিপ্রবি'র হল খুলছে ৭ অক্টোবর

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ আগামী ৭ অক্টোবর থেকে খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

অনুষ্ঠিত সভার সিদ্ধান্ত অনুযায়ী প্রথম দফায় ৭ অক্টোবর শুধুমাত্র চতুর্থ বর্ষ এবং মাস্টার্সের শিক্ষার্থীদের জন্য হল খোলা হবে। দ্বিতীয় দফায় সকল শিক্ষার্থীদের জন্য ২০ অক্টোবর হল খুলে দেওয়া হবে। এক্ষেত্রে প্রত্যেক শিক্ষার্থীর জন্য অন্তত এক ডোজ কভিড টিকা গ্রহণ বাধ্যতামূলক।

এর আগে, প্রভোস্ট কাউন্সিলের এক সভায় কভিড-১৯ পরিপ্রেক্ষিতে হলের আবাসিক শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা ও সংশ্লিষ্ট বিষয়াদি নিশ্চিত করার লক্ষ্যে নয়টি বিষয় নিশ্চিত করার জন্য সুপারিশ করা হয়েছে।

এ সকল বিষয়ের মধ্যে রয়েছে, স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী (থার্মাল ডিটেক্টর) প্রদান করা, প্রয়োজনীয় ক্ষেত্রে স্বতন্ত্র আইসোলেসন কেন্দ্র নিশ্চিত করা, ডেঙ্গু প্রতিরোধে মশা নিধনের প্রয়োজনে প্রতিটি হলে একটি করে ফগার মেশিন প্রদান করা, হলের প্রবেশ মুখে হাত ধোয়ার জন্য অস্থায়ী বেসিনের ব্যবস্থা করা, শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা সেবার জন্য প্রতিটি হলে একজন করে স্বাস্থ্য সেবা সহায়ক (সিক বয়/সিক গার্ল) প্রদান করা, প্রতিটি হলে একজন ঝাড়ুদার ও অতিরিক্ত একজন ক্লিনার প্রদান করা, ডাইনিংয়ের জন্য প্রতি হলে দুজন সহায়ক প্রদান করা, প্রতিটি হলের অধীনে স্বতন্ত্র নিরাপত্তা প্রহরী নিশ্চিত করা এবং প্রতিটি হল আর্থিক সংকটে নিরসনে জরুরিভাবে হলসমূহকে হলের প্রাপ্য অর্থ সরবরাহ করা নিশ্চিত করা।



সাতদিনের সেরা