kalerkantho

শনিবার । ৩১ আশ্বিন ১৪২৮। ১৬ অক্টোবর ২০২১। ৮ রবিউল আউয়াল ১৪৪৩

বিভক্ত হয়ে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন করল শাবিপ্রবি ছাত্রলীগ

শাবিপ্রবি প্রতিনিধি   

২৮ সেপ্টেম্বর, ২০২১ ২১:৪৭ | পড়া যাবে ৩ মিনিটে



বিভক্ত হয়ে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন করল শাবিপ্রবি ছাত্রলীগ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা দুই ভাগে বিভক্ত হয়ে বিভিন্ন কর্মসূচি পালন করেছেন।

আজ মঙ্গলবার দুপুরে এবং বিকালে দুইভাগে বিভক্ত হয়ে শাবিপ্রবি ছাত্রলীগের নেতাকর্মীরা আনন্দ মিছিল, কেক কাটা, খাবার বিতরণ, বৃক্ষরোপণ ও দোয়া মাহফিলের মাধ্যমে দিনটি উদযাপন করেছে।

জানা যায়, চলতি বছরের গত ১৭ জুন দীর্ঘ ৭ বছর পর শাবিপ্রবি ছাত্রলীগের কমিটি বিলুপ্ত হয়। কমিটি থাকা অবস্থায় শাবিপ্রবি ছাত্রলীগের মধ্যে বিভিন্ন গ্রুপ ও নানান অন্তর্কোন্দল থাকলেও কমিটি বিলুপ্তির পর প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপনে ফের ছাত্রলীগের গ্রুপিং ও অন্তর্কোন্দল সামনে এসেছে।

মঙ্গলবার দুপুরে সাবেক সিনিয়র যুগ্ম-সম্পাদক হাফিজ আল আসাদের নেতৃত্বে শাখা ছাত্রলীগের একটি অংশ কেক কাটা, আনন্দ মিছিল, বৃক্ষরোপণ এবং প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করেন।

এ সময় উপস্থিত ছিলেন শাখা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক মো. মোশারফ হোসেন, ছাত্রলীগ নেতা রাকিবুল হাসান মিলন, সুবীর, রায়হান, কামাল, ইশতিয়াক, সাদিক, সুমন, মুশফিক, সৃজনসহ অন্যান্যরা নেতাকর্মীরা।

এদিকে একইদিন বিকাল ৩টায় ক্যাম্পাসে আনন্দ মিছিল বের করেন শাখা ছাত্রলীগের ছয়টি গ্রুপের নেতাকর্মীরা। পরবর্তীতে অসহায়দের মাঝে খাবার বিতরণ এবং ক্যাম্পাসের বিভিন্ন স্থানে ৭৫টি বৃক্ষরোপণ করা হয় এবং বাদ আছর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য কামনা করে দোয়া মাহফিলের আয়োজন করে শাখা ছাত্রলীগ। 

অসহায়দের মাঝে খাবার বিতরণের সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক জহীর উদ্দিন আহমদ, প্রক্টর ড. আলমগীর কবীর, আইকিউএসির অতিরিক্ত পরিচালক সহযোগী অধ্যাপক ইশরাত ইবনে ইসমাইল, সহকারী প্রক্টর শফিউল হোসেন এবং মুহামমদ মিজানুর রহমান।

এ সময় আরো উপস্থিত ছিলেন শাখা ছাত্রলীগের সাবেক পরিবেশ বিষয়ক সম্পাদক মো. খলিলুর রহমান, সাবেক উপ দপ্তর সম্পাদক সজিবুর রহমান, সাবেক উপ ত্রান ও দূর্যোগ বিষয়ক সম্পাদক ইমরান আহমেদ চৌধুরী, সাবেক সদস্য আশরাফ কামাল আরিফ, আবদুল্লাহ আল রোমান, মাহবুবুর রহমান, ময়নুল ইসলাম, ছাত্রলীগ নেতা সাব্বির হোসেন, তারেক হালিমী, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সভাপতি সিহাব উদ্দিন, সমাজবিজ্ঞান অনুষদের যুগ্ম সাধারণ সম্পাদক সুমন সরকার, বাংলা বিভাগের যুগ্ম সাধারণ সম্পাদক রাজিব সরকার, ছাত্রলীগ নেতা মীর ইয়াছিন, ভূতাত্ত্বিক বিভাগের সভাপতি সাজ্জাদ রাজু, ছাত্রলীগ নেতা সঞ্জয় সাহা, সমাজবিজ্ঞান অনুষদের সাংগঠনিক সম্পাদক খন্দকার তানিমসহ অন্যান্য নেতাকর্মীবৃন্দ।

দুইভাগে বিভক্ত হয়ে কর্মসূচি পালন করার কারণ জানতে চাইলে সাবেক সিনিয়র যুগ্ম-সম্পাদক হাফিজ আল আসাদ বলেন, আমি তাদেরকে প্রোগ্রামের দাওয়াত দিয়েছি। কিন্তু তারা আমাকে দাওয়াত দেয়নি।

তবে বিষয়টি সম্পূর্ণ অস্বীকার করেন শাখা ছাত্রলীগের সাবেক পরিবেশ বিষয়ক সম্পাদক মো. খলিলুর রহমান ও সাবেক উপ ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক ইমরান আহমেদ চৌধুরী।

এ বিষয়ে জানতে চাইলে সাবেক পরিবেশ বিষয়ক সম্পাদক মো. খলিলুর রহমান বলেন, বিগত ৪ বছর যাবৎ শাবিপ্রবি ছাত্রলীগের সাথে তাদের কোনো সম্পৃক্ততা নেই। হয়তো ব্যক্তি উদ্যোগে তারা কর্মসূচি পালন করেছে।



সাতদিনের সেরা