kalerkantho

সোমবার । ৯ কার্তিক ১৪২৮। ২৫ অক্টোবর ২০২১। ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

৬ মাস পর মুক্তি পেয়ে মায়ের বুকে ঝুমন দাস

অনলাইন ডেস্ক   

২৮ সেপ্টেম্বর, ২০২১ ১৯:৫০ | পড়া যাবে ২ মিনিটে



৬ মাস পর মুক্তি পেয়ে মায়ের বুকে ঝুমন দাস

ছয় মাস কারাগারে থাকার পর মুক্তি পেলেন সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামের ঝুমন দাশ। হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের সমালোচনা করে ফেসবুকে পোস্ট দেওয়ায় পুলিশের করা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছিল।

সুনামগঞ্জের কেন্দ্রীয় কারাগার থেকে মঙ্গবার সন্ধ্যা ৬টা ২০মিনিটের দিকে বের হয়ে আসেন ঝুমন। এর আগে, ২৩ সেপ্টেম্বর হাইকোর্ট থেকে তাকে জামিনের আদেশ দেওয়া হয়।

ঝুমনের আইনজীবী দেবাংশু শেখর দাশ বলেন, জামিনের কাগজপত্র সব ঠিকঠাক করে কারাগারে পাঠানোর পর আজ (মঙ্গলবার) সন্ধ্যায় ঝুমনকে মুক্তি দেওয়া হয়। তিনি আগামী এক বছর জামিনে থাকবেন।

সুনামগঞ্জ আদালতে জামিনের আদেশ এলে জেলার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জামিননামা দিলে তার মুক্তির আদেশের কাগজ কারাগারে পাঠানো হয়। সন্ধ্যায় জামিনের আদেশ কারাগারে পৌঁছায়। কারাগার থেকে বেরিয়ে সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ঝুমন দাশ।

১৬ মার্চ শাল্লার নোয়াগাঁও গ্রামের ঝুমন দাশের ফেসবুক অ্যাকাউন্ট থেকে হেফাজতে ইসলামের সাবেক নেতা মামুনুল হককে সমালোচনা করে দেওয়া ফেসবুক স্ট্যাটাসের প্রতিক্রিয়ায় সংগঠনটির সমর্থকরা ১৭ মার্চ নোয়াগাঁওয়ের ৮৮টি হিন্দু বাড়িতে হামলা, লুটপাট ও ভাঙচুর করে। গ্রামের পাঁচটি মন্দিরেও ভাঙচুর করা হয়। তথ্যপ্রযুক্তি মামলায় ১৬ মার্চ ঝুমন দাসকে গ্রেফতার করে পুলিশ। 



সাতদিনের সেরা