kalerkantho

মঙ্গলবার । ৩ কার্তিক ১৪২৮। ১৯ অক্টোবর ২০২১। ১১ রবিউল আউয়াল ১৪৪৩

১০ টাকার চাল 'চোর চক্রের' সদস্য ১০!

ধুনট (বগুড়া) প্রতিনিধি   

২৮ সেপ্টেম্বর, ২০২১ ১৬:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



১০ টাকার চাল 'চোর চক্রের' সদস্য ১০!

বগুড়ার ধুনট উপজেলায় কলোবাজারে বিক্রয়ের জন্য পাচারকালে ভটভটি বোঝাই খাদ্য বান্ধব কর্মসূচির ১০টাকা কেজি দরের তিন হাজার ৬০০ কেজি (১২০ বস্তা) সরকারি চাল জব্দ করেছে পুলিশ। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে উপজেলার চৌকিবাড়ি গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে আরিফ হোসেন (৪৪) ও একই গ্রামের কালাম মন্ডলের ছেলে ভটভটিচালক মঞ্জু মন্ডলকে (৪২) গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার সকালে পুলিশ বাদী হয়ে উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও ইউপি সদস্য ফরহাদ হোসেনসহ ১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আরিফ ও মঞ্জুকে মঙ্গলবার দুপুরের পর ধুনট থানা থেকে আদালতের মাধ্যমে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় সোমবার উপজেলার চৌকিবাড়ি ইউনিয়নের দিঘলকান্দি বাজার এলাকায় সরকারি ডিলারের মাধ্যমে সুবিধাভোগীদের মাঝে ১০ টাকা কেজি দরের চাল বিক্রি করা হয়। এ অবস্থায় সোমবার রাত ৯টার দিকে ওই বাজার এলাকা থেকে ১০ টাকা কেজি দরের ১২০ বস্তা চাল ভটভটি বোঝাই দিয়ে বিক্রয়ের জন্য পাচারের চেষ্টা করে স্থানীয় অসাধু চক্র।

সংবাদ পেয়ে থানা পুলিশ ভটভটি বোঝাই ১২০ বস্তা চাল জব্দ করে। এ সময় ঘটনাস্থল থেকে ভটভটিচালক মঞ্জু মন্ডল ও আরিফকে আটক করা হয়। পরে তাদের দেওয়া তথ্য অনুযায়ী এ ঘটনার সঙ্গে আরো আটজনের জড়িত থাকার প্রমাণ পেয়েছে পুলিশ।

এ ঘটনায় থানার এসআই রুহুল আমীন খান বাদী হয়ে মামলা দায়ের করেছে। ওই মামলায় উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও চৌকিবাড়ি ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ডের সদস্য দিঘলকান্দি গ্রামের ফরহাদ হোসেনসহ ১০ জনকে আসামি করা হয়েছে।    

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্ম (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, চাল কেলেঙ্কারির মামলার অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। এ ছাড়া এই অসাধু চক্রের সঙ্গে আরো কেউ জড়িত আছে কিনা খতিয়ে দেখা হচ্ছে।



সাতদিনের সেরা