kalerkantho

সোমবার । ৯ কার্তিক ১৪২৮। ২৫ অক্টোবর ২০২১। ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

ব্রাহ্মণবাড়িয়ার ৫৮০ মণ্ডপ ঘিরে এবারের দুর্গাপূজা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি    

২৭ সেপ্টেম্বর, ২০২১ ১০:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



ব্রাহ্মণবাড়িয়ার ৫৮০ মণ্ডপ ঘিরে এবারের দুর্গাপূজা

ছবি: সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ায় এ বছর ৫৮০টি মণ্ডপ ঘিরে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। গতকাল রবিবার (২৬ সেপ্টেম্বর) জেলা প্রশাসন আয়োজিত দুর্গাপূজার প্রস্তুতিসভায় এ তথ্য জানানো হয়।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা ও উপজেলা পর্যায়ের পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের সঙ্গে এ প্রস্তুতিসভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁনের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, সিভিল সার্জন ডা. মো. একরাম উল্লাহ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. রুহুল আমীন, জেলা পূজা উদযাপন পরিষদ সভাপতি সোমেশ রঞ্জন রায়, প্রেস ক্লাব সভাপতি রিয়াজ উদ্দিন জামি, সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন প্রমুখ। 

এ সময় সব উপজেলার নির্বার্হী কর্মকর্তা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সহকারী কমিশনাররা (ভূমি) প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, গত বছর জেলায় ৫৫৯টি পূজামণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হয়। এবার ১৫৫টি মণ্ডপে পূজা হবে কেবল নাসিরনগর উপজেলায়ই। সভায় স্বাস্থ্যবিধি মেনে পূজার অনুষ্ঠান করার বিষয়ে গুরুত্বারোপ করা হয়।

এদিকে বিকেলে সার্কিট হাউজে জেলা পুলিশের সঙ্গে জেলা উদযাপন নেতৃবৃন্দের বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান।

পুলিশ সুপার বলেন, 'দুর্গাপূজা উপলক্ষে পূজামণ্ডপ ও জনসমাগম স্থানে টহল জোরদার করা হবে। পূজামণ্ডপ এলাকায় আতশবাজি, পটকা ফুটানো এবং মাইক ব্যবহার করা যাবে না। শুধু ধর্মীয় সংগীত নিয়ন্ত্রিত শব্দে বাজানো যাবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রান্তিমুলক পোস্ট, মন্তব্য বা ছবি আপলোড করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের সুযোগ গ্রহণকারীদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হবে।'



সাতদিনের সেরা