kalerkantho

বৃহস্পতিবার । ৫ কার্তিক ১৪২৮। ২১ অক্টোবর ২০২১। ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

খুলে না দিলে তালা ভেঙে হলে উঠবে ইবি শিক্ষার্থীরা!

ইসলামী বিশ্ববিদ্যালয় সংবাদদাতা   

২৬ সেপ্টেম্বর, ২০২১ ২০:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



খুলে না দিলে তালা ভেঙে হলে উঠবে ইবি শিক্ষার্থীরা!

সেপ্টেম্বরের মধ্যে আবাসিক হল খুলে দিয়ে শিক্ষাকার্যক্রম স্বাভাবিক করার দাবিতে ক্যাম্পাসে মশাল মিছিল করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা।

রবিবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় ক্যাম্পাসের 'জিয়া মোড়' এলাকা থেকে শিক্ষার্থীরা মিছিল শুরু করে। পরে মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক ও প্রধান ফটক প্রদক্ষিণ শেষে 'মৃত্যুঞ্জয়ী মুজিব' ম্যুরালের সামনে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। 

এ সময় 'সব হয় সব চলে, শিক্ষার্থীরা ধুকে মরে', সেপ্টেম্বরের মধ্যেই হল-ক্যাম্পাস খোলা চাই' স্লোগান দেন শিক্ষার্থীরা।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন মনে করে যে শুধু প্রশাসন ভবন আর ভিসির বাংলো-ই বিশ্ববিদ্যালয়ের সব। এদিকে শিক্ষার্থীরা মেসে যে করুণ কষ্টে আছে ও নিরাপত্তাহীনতায় ভুগছে সেদিকে তাদের খেয়াল নেই। অন্যান্য বিশ্ববিদ্যালয় যখন হল খোলার সিদ্ধান্ত নিচ্ছে তখন আমাদের বিশ্ববিদ্যালয় প্রশাসন বুঝতেই পারছে না তারা কি করবে। এ সময় সেপ্টেম্বরের মধ্যে হল না খুলে দিলে তালা ভেঙে হলে প্রবেশের হুঁশিয়ারি দেয় তারা।

গত ১২ সেপ্টেম্বর থেকে সশরীরে বিভিন্ন বর্ষের পরীক্ষা চলছে। বর্তমানে ২২টিরও বেশি বিভাগে পরীক্ষা চলছে। এ ছাড়া অধিকাংশ বিভাগ বিভিন্ন বর্ষের পরীক্ষার তারিখ প্রকাশ করেছে। ফলে এক সঙ্গে অনেক শিক্ষার্থী ক্যাম্পাস পার্শ্ববর্তী মেসগুলোতে অবস্থান করছে। এসব এলাকায় পর্যাপ্ত মেস না থাকায় গাদাগাদি করে থাকতে হচ্ছে শিক্ষার্থীদের।



সাতদিনের সেরা