kalerkantho

সোমবার । ২ কার্তিক ১৪২৮। ১৮ অক্টোবর ২০২১। ১০ রবিউল আউয়াল ১৪৪৩

৩ তরুণকে অপহরণ করে মুক্তিপণ, উদ্ধার করল র‍্যাব

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি   

২৬ সেপ্টেম্বর, ২০২১ ১৮:৩২ | পড়া যাবে ২ মিনিটে



৩ তরুণকে অপহরণ করে মুক্তিপণ, উদ্ধার করল র‍্যাব

কক্সবাজারের টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পসংলগ্ন গহীন পাহাড় থেকে রোহিঙ্গাদের হাতে অপহৃত তিন তরুণকে উদ্ধার করেছে র‌্যাব। রবিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের পাশের গহীন পাহাড়ি এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া তিনজন হলেন নোয়াখালীর হাতিয়ার বাসিন্দা আজিজুল ইসলাম (২৪), নারায়ণগঞ্জের আড়াইহাজার এলাকার আল আমিন (২৭) ও ব্রাহ্মণবাড়িয়ার সরাইল এলাকার মো. মুক্তার হোসেন মৃধা (২৭)।

র‌্যাব-১৫ এর মিডিয়া কর্মকর্তা ও সিনিয়র সহকারী পুলিশ সুপার আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, নির্মাণ কাজ দেওয়ার কথা বলে টেকনাফের হ্নীলা এলাকায় ডেকে নিয়ে গত ২৪ সেপ্টেম্বর ওই তিন তরুণকে অপহরণ করে রোহিঙ্গারা। পরে ফোন করে পাঁচ লাখ টাকা মুক্তিপণ চাওয়া হয়। টাকা দিতে ব্যর্থ হলে মেরে ফেলারও হুমকি দেয় তারা। বিষয়টি র‌্যাবকে অবহিত করেন অপহৃত আজিজুল ইসলামের ভাই হাসান মো. সায়েম। এর প্রেক্ষিতে র‌্যাবের একটি আভিযানিক দল গতকাল শনিবার বিকেল থেকে প্রযুক্তির সহায়তা নিয়ে নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পসংলগ্ন পাহাড়ের পাদদেশে অভিযান চালায়। এ সময় র‌্যাব সদস্যরা অপহরণকারীদের আস্তানার কাছাকাছি পৌঁছালে অন্তত ১৮ জন রোহিঙ্গা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয় অপহৃত তিনজনকে।

তিনি আরো জানান, এ ব্যাপারে ভিকটিম আজিজুল ইসলামের বড় ভাই বাদী হয়ে টেকনাফ থানায় মামলা করেছেন। অপহরণকারীদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।



সাতদিনের সেরা