kalerkantho

শনিবার । ৩১ আশ্বিন ১৪২৮। ১৬ অক্টোবর ২০২১। ৮ রবিউল আউয়াল ১৪৪৩

১০ মিনিটে যুবককে দুইবার টিকা দিয়ে নার্স বললেন, ‘কিছুই হবে না’

বিয়ানীবাজার (সিলেট) প্রতিনিধি   

২৫ সেপ্টেম্বর, ২০২১ ১৬:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



১০ মিনিটে যুবককে দুইবার টিকা দিয়ে নার্স বললেন, ‘কিছুই হবে না’

সিলেটের বিয়ানীবাজারে জাহেদ আহমদ নামে ৩৭ বছর বয়সী এক যুবককে ১০ মিনিটের ব্যবধানে দুইবার সিনোফার্মের দুই ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। আজ শনিবার দুপুরে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা প্রতিরোধক টিকা বুথে এই টিকাদানের ঘটনা ঘটেছে।

জানা গেছে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শনিবার দুপুরে নিজের মা ও স্ত্রীসহ টিকা নিতে আসেন জাহেদ আহমদ। তাকে দুইবার ভ্যাকসিন দেওয়া হয়েছে বলে অভিযোগ করছেন তিনি। জাহেদ আহমদ উপজেলার মাথিউরা ইউনিয়নের নালবহর গ্রামের আব্দুল মুক্তাদির কালা মিয়ার পুত্র।

জাহেদ জানান, শনিবার দুপুরে তিনি মা ও স্ত্রীকে নিয়ে সিনোফার্ম টিকার দ্বিতীয় ডোজ নিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকা বুথে গিয়েছিলেন। নিজে প্রথম ডোজ টিকা দেওয়ার পর তার মা ও স্ত্রীর টিকা প্রয়োগ শেষ হওয়ার অপেক্ষায় ছিলেন। তাই তিনি পাশে আরেকটি চেয়ারে গিয়ে বসেন। এরপর প্রায় ১০ মিনিটের মধ্যে আরেক নার্স এসে তার শরীরে আরেকটি টিকা পুশ করেন।

জাহেদ আরো জানান, এক টিকার ডোজ দুইবার নিয়ে তিনি শঙ্কায় আছেন। তার কোনো শারীরক সমস্যা হলে তার দায় কে নেবে। তাকে টিকা দেওয়া হইছে, বিষয়টি ওই নার্সকে বললেও তিনি শোনেননি। পরে দ্বিতীয়বার টিকা দিয়ে 'কিছুই হবে না' জানিয়ে তাকে বাড়ি চলে যেতে বলেন। পরে বাড়িতে গিয়ে পরিবারের সবাইকে বিষয়টি বললেও তারা এক ডোজ গ্রহণের কথা জানান।

বর্তমানে তার শারীরিক অবস্থা স্বাভাবিক জানিয়ে তিনি জানান, তার কোনো সমস্যা হচ্ছে না। তবে পরিচিতজনরা তাকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন।

বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোয়াজ্জেম আলী খান বলেন, এক ব্যক্তিকে দুইবার টিকা দেওয়ার বিষয়টি আমার জানা নেই। তবে এক ব্যক্তিকে একই দিনে দুইবার ভ্যাকসিন দেওয়ার কোনো নিয়ম নেই। বিষয়টি খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে। 



সাতদিনের সেরা