kalerkantho

শনিবার । ৩১ আশ্বিন ১৪২৮। ১৬ অক্টোবর ২০২১। ৮ রবিউল আউয়াল ১৪৪৩

টেকনাফের পাহাড়ি ছড়ায় বন্য হাতির মরদেহ

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার    

২৫ সেপ্টেম্বর, ২০২১ ১২:২৩ | পড়া যাবে ১ মিনিটে



টেকনাফের পাহাড়ি ছড়ায় বন্য হাতির মরদেহ

কক্সবাজারের টেকনাফ শালবাগান রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড়ের পাদদেশে পানির ছড়া থেকে আরো এক বন্য হাতির মরদেহ উদ্ধার করেছে ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ানের (এপিবিএন) সদস্যরা। আজ শনিবার (২৫ সেপ্টেম্বর) সকাল সোয়া ১০টায় বিষয়টি নিশ্চিত করেছেন ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ানের এসপি তারিকুল ইসলাম। 

এসপি তারিকুল ইসলাম জানান, শনিবার সকাল সাড়ে ৭টায় টেকনাফে ১৬ এপিবিএন'র আওতাধীন রোহিঙ্গা ক্যাম্প-২৬ (শালবাগান) তারকাঁটার বেষ্টনীর বাইরে আনুমানিক ৫০০ গজ পশ্চিমে পাহাড়ের পাদদেশে পানির ছড়ার মধ্যে একটি বন্য হাতিকে মৃত অবস্থায় দেখা যায়। মৃত্যুর খবর ক্যাম্প এলাকায় ছড়িয়ে পড়লে উৎসুক সাধারণ রোহিঙ্গারা ভিড় জমান। পরিস্থিতি স্বাভাবিক রাখতে শালবাগান এপিবিএন ক্যাম্পের অফিসার ও ফোর্স মোতায়েন করা হয়।

এসপি তারিকুল ইসলাম আরও জানান, ধারণা করা যাচ্ছে, বন্য হাতিটি অনুমান ৩/৪ দিন আগে পাহাড়ের চূড়া থেকে পড়ে পানির ছড়ার মধ্যে মারা যায়। এ ব্যাপারে শালবাগান এপিবিএন কর্তৃক সংশ্লিষ্ট বনবিভাগকে অবহিত করা হয়েছে। 

এর আগে সোমবার (২০ সেপ্টেম্বর) সকালে ওই ক্যাম্পের পাহাড়ের ঝিরিখাল থেকে আরও একটি মৃত হাতি উদ্ধার করেছিল আমর্ড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা।



সাতদিনের সেরা