kalerkantho

বুধবার । ৪ কার্তিক ১৪২৮। ২০ অক্টোবর ২০২১। ১২ রবিউল আউয়াল ১৪৪৩

টেক্সটাইল মিলে ভয়াবহ আগুন, পুড়ল পাঁচ কোটি টাকার সম্পদ

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

২৫ সেপ্টেম্বর, ২০২১ ০০:০৪ | পড়া যাবে ২ মিনিটে



টেক্সটাইল মিলে ভয়াবহ আগুন, পুড়ল পাঁচ কোটি টাকার সম্পদ

নারায়ণগঞ্জের আড়াইহাজারে অগ্নিকাণ্ডে চারটি টেক্সটাইল মিল ও আটটি দোকান পুড়ে ভস্মিভূত হয়েছে। অগ্নিকাণ্ডে ক্ষতির পরিমাণ পাঁচ কোটি টাকা। জানা গেছে, শুক্রবার (২৪ সেপ্টেম্বর) উপজেলার গোপালদী পৌরসভাধীন উলুকান্দি পশ্চিমপাড়া এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে।

শাহজালাল ফকির টেক্সটাইল মিলের শ্রমিকরা জানান, এ মিলের সুইচ বোর্ড থেকে শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। এ মিলটিতে ৬৪টি কাপড় রুনার মেশিনে কাজ চলছিল। অগ্নিকাণ্ডের শুরুতে কেউ কেউ নামাজের প্রস্তুতিতে থাকায় বাকী শ্রমিকরা নিজ প্রচেষ্টায় আগুন নেভানোর চেষ্টা চালান। কিন্তু মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা টেক্সটাইলটির চারদিকে ছড়িয়ে পড়ে। কিছু সময়ের মধ্যে শাহজালাল ফকির টেক্সটাইল মিলের আগুন পাশের হাবিবুল্লাহ টেক্সটাইল, শহিদুল্লাহ টেক্সটাইল, হারিছুল হক টেক্সটাইল, আলম ও ইউসুফের পুলিনের কারখানা, আরিফ ও শহিদ জামানের ওয়ার্কসপের দোকান, লোকনাথ বিশ্বাস ও ফজর আলীর ফার্ণিচারের দোকান, আলমের রিকশার গ্যারেজ, আজগর আলীর ওষ্টেজের দোকানে আগুন ছড়িয়ে পড়ে। 

খবর পেয়ে গোপালদী ফাঁড়ি পুলিশ, আড়াইহাজার ও মাধবদী ফায়ার স্টেশন থেকে ৪টি ইউনিট গিয়ে স্থানীয় জনতার সহযোগিতায় ৩ ঘণ্টার প্রচেষ্টায় বিকাল সোয়া ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। প্রথমে আড়াইহাজার ফায়ার স্টেশনের সহকারী স্টেশন অফিসার আলাউদ্দিনের নেতৃত্বে আগুন নিয়ন্ত্রণের কাজ করলেও পরবর্তীতে নারায়ণগঞ্জ ফায়ার স্টেশনের (জোন-২)-এর উপ সহকারী পরিচালকের নেতৃত্বে আগুন নিয়ন্ত্রণে কাজ করেন।

আড়াইহাজার ফায়ার স্টেশনের সহকারী স্টেশন অফিসার আলাউদ্দিন জানান, শাহজালাল ফকির টেক্সটাইল মিলে শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। তিনি জানান, আগুনের ক্ষয়ক্ষতি নিরূপনে কাজ করছে তারা। তবে আগুনে শাহজালাল ফকির টেক্সটাইল মিলের ৬৪ মেশিন, হাবিবুল্লাহ টেক্সটাইল মিলের ৩২টি মেশিন, শহিদুল্লাহ টেক্সটাইল মিলের ৩২টি মেশিন, হারিছুল হক টেক্সটাইল মিলের ৪৮টি মেশিনসহ পুরো টেক্সটাইল মিল, বিপুল পরিমাণ সুতা ও কাপড়, ৮টি দোকানের যাবতীয় মালামাল আগুনে ভস্মিভূত হয়। 

টেক্সটাইল মিলের মালিক ও দোকানদারদের সঙ্গে কথা বললে তারা জানান, প্রাথমিকভাবে তাদের আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ ৫ কোটি টাকা হবে বলে ধারণা করছেন। তবে আগুনে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।



সাতদিনের সেরা