kalerkantho

বৃহস্পতিবার । ১২ কার্তিক ১৪২৮। ২৮ অক্টোবর ২০২১। ২০ রবিউল আউয়াল ১৪৪৩

স্বপ্ন পূরণ হলো বীর মুক্তিযোদ্ধাদের

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি    

২৪ সেপ্টেম্বর, ২০২১ ০০:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



স্বপ্ন পূরণ হলো বীর মুক্তিযোদ্ধাদের

হবিগঞ্জের চুনারুঘাট পৌর শহরে নির্মিত হলো আধুনিক মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন। আর দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হলো চুনারুঘাটের বীর মুক্তিযোদ্ধাদের। বৃহস্পতিবার বিকেলে নব নির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন হস্তান্তর করে চুনারুঘাট স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কর্তৃপক্ষ। 

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদির লস্কর, উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান লুৎফর রহমান মহালদার, উপজেলা সমাজ সেবা অফিসার বারেন্দ্র রায়, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) খন্দকার গোলাম শওকত, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছামাদ, মুক্তিযোদ্ধা, সাংবাদিকসহ অনেকই।

উল্লেখ্য, ২০১৮ সালের ফেব্রয়ারি মাসে ডিসিপি স্কুল সড়কের দক্ষিণ প্রান্তে ভবনটি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এই মুক্তিযোদ্ধা ভবন কমপ্লেক্সের নির্মাণ কাজ শুরু করে। দীর্ঘ ৪৪ মাস পর ২০২১ সালের ৩০ জুন কাজটি সমাপ্ত হয়। উপজেলা পরিষদের চেয়ারম্যান ইউএনও এবং উপজেলা প্রকৌশলী উদ্যোগী হয়ে কমপ্লেক্স ভবনটির যাত্রা শুরুর চুড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করেন।

উপজেলা প্রকৌশলী কার্যালয় সূত্রে জানা যায়, মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের অর্থায়নে এই ভবনটির নির্মাণ কাজ বাস্তবায়ন করেছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর চুনারুঘাট। হবিগঞ্জ নির্বাহী প্রকৌশল, এলজিইডির নির্দেশনায় চুনারুঘাট উপজেলা প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে ২ কোটি ৬৩ লক্ষ লাখ টাকা ব্যয়ে কমপ্লেক্সটির নির্মাণ কাজ সম্পন্ন করেছে মজীদ সন্স কনস্ট্রাকশন নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। ১০ শতক জমির ওপর নির্মিত চারতলা ভিত্তির তিনতলা কমপ্লেক্স ভবনের সম্মুখে রয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল, নিচতলা ও দ্বিতীয় তলা বাণিজ্যিকভাবে ব্যবহারের জন্য বরাদ্দ রাখা হয়েছে দোকানঘর। তৃতীয় তলায় মুক্তিযোদ্ধাদের অফিস, হলরূম, টয়লেট, লাইব্রেরি ও মিউজিয়াম রয়েছে।

স্বাধীনতার ৫০ বছর পরে হলেও চুনারুঘাটে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন পেয়ে মুক্তিযোদ্ধারা বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ।



সাতদিনের সেরা