kalerkantho

মঙ্গলবার । ১০ কার্তিক ১৪২৮। ২৬ অক্টোবর ২০২১। ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

সিঙ্গাইরে মাছ ধরার নিষিদ্ধ কারেন্ট জাল ও চায়না দোয়ারি ধ্বংস

আঞ্চলিক প্রতিনিধি, মানিকগঞ্জ   

২৩ সেপ্টেম্বর, ২০২১ ০২:০৭ | পড়া যাবে ২ মিনিটে



সিঙ্গাইরে মাছ ধরার নিষিদ্ধ কারেন্ট জাল ও চায়না দোয়ারি ধ্বংস

মানিকগঞ্জের সিঙ্গাইরে মাছ ধরার নিষিদ্ধ কারেন্ট জাল ও চায়না দোয়ারি বিক্রির অভিযোগে দুই ব্যবসায়ীকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে তাদের হেফাজতে থাকা ১ লাখ ২০ হাজার মিটার কারেন্ট জাল ও ১০০ পিস চায়না দোয়ারি জব্দ করে ধ্বংস করা হয়।

বুধবার (২২ সেপ্টেম্বর) উপজেলার চান্দহর ইউনিয়নের সিরাজপুর হাটে অভিযান চালিয়ে এই অর্থদণ্ড ও অবৈধ কারেন্ট জাল এবং চায়না দোয়ারি ধ্বংস করেন ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা। অর্থদণ্ডপ্রাপ্ত দুই ব্যবসায়ী হলেন, একই ইউনিয়নের আটিপাড়া গ্রামের হরিদাস হালদারের ছেলে অনাথ হালদার ও প্রাণ বলল হালদারের ছেলে প্রবাস হালদার।

উপজেলা সিনিয়র উপজেলা মৎস্য অফিসার ওয়াহিদুল আবরার জানান, দীর্ঘদিন ধরে উপজেলার সিরাজপুর হাটের ব্যবসায়ী অনাথ হালদার ও প্রবাস হালদার প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে মাছ ধরার নিষিদ্ধ কারেন্ট জাল ও চায়না দোয়ারি বিক্রি করে আসছিল।

এমন খবর পেয়ে বুধবার (২২ সেপ্টেম্বর) দুপুরে সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে ওই হাটে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা। এসময় মাছ ধরার নিষিদ্ধ কারেন্ট জাল ও চায়না দোয়ারি বিক্রির অভিযোগে ব্যবসায়ী অনাথ হালদার ও প্রবাস হালদারকে আটকের পর ১২ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে তাদের হেফাজতে থাকা ১ লাখ ২০ হাজার মিটার কারেন্ট জাল ও ১০০ পিস চায়না দোয়ারি জব্দ করে জনসম্মুখে ধ্বংস করা হয়।

এদিকে এদিন হেরোইন সেবন করার অপরাধে তিন মাদকাসক্তকে তিন মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা। 

দণ্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার বায়রা ইউনিয়নের কালীনগর গ্রামের মৃত মিয়া খার ছেলে আজম (৩০), নুর মোহাম্মদের ছেলে নিজাম উদ্দিন (৪৫) ও মৃত নৃপেন সরকারের ছেলে নয়ন সরকার (৩১)। 



সাতদিনের সেরা