kalerkantho

শনিবার । ১২ অগ্রহায়ণ ১৪২৮। ২৭ নভেম্বর ২০২১। ২১ রবিউস সানি ১৪৪৩

সিনহা হত্যা: তৃতীয় দফা সাক্ষ্যগ্রহণ শেষ, পরবর্তী সাক্ষ্য ২৮, ২৯ সেপ্টেম্বর

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার   

২২ সেপ্টেম্বর, ২০২১ ২৩:২৩ | পড়া যাবে ২ মিনিটে



সিনহা হত্যা: তৃতীয় দফা সাক্ষ্যগ্রহণ শেষ, পরবর্তী সাক্ষ্য ২৮, ২৯ সেপ্টেম্বর

বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার তৃতীয় দফা সাক্ষ্যগ্রহণ আজ বুধবার (২২ সেপ্টেম্বর) শেষ হয়েছে। বুধবার এক দিনে ৩ জনের সাক্ষ্যজেরা নেওয়া হয়। নিয়ে ১৪ জনের সাক্ষ্য জেরা শেষ করা হয়েছে। চতুর্থ দফায় সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২৮ ও ২৯ সেপ্টেম্বর দিন নির্ধারণ করেছেন আদালত।

আজ বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। দিনব্যাপী মামলার অন্যতম সাক্ষি সেনা কর্মকর্তা সার্জেন্ট আয়ুব আলী, কক্সবাজার জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. শাহীন আবদুর রহমান ও টেকনাফ উপজেলার মোক্তার আহমদের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন করা হয়। 

রাষ্ট্রপক্ষের আইনজীবী ও কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম জানান, বুধবার দিনব্যাপী তিনজন সাক্ষির সাক্ষ্য নেওয়া হয়েছে। 

তিনি জানান, আসামিপক্ষের আইনজীবী বিচারকে বিলম্বিত করতে আদালতে বার বার বিভিন্ন অজুহাতে দরখাস্ত দিয়ে যাচ্ছে। এরই অংশ হিসেবে বুধবার আরো একটি দরখাস্ত দেন। কিন্তু দেশের একটি বড় সংস্থার গোপন নথি চাওয়া হলে আদালত দরখাস্তটি নাকচ করে দেন।

এর আগে গত ২৩ থেকে ২৫ আগস্ট টানা তিন দিন মামলার প্রথম দফায় ১নং সাক্ষি ও বাদি শারমিন সাহরিয়া ফেরদৌস ও ২নং সাক্ষি সাহেদুল ইসলাম সিফাতের সাক্ষ্যগ্রহণ শুরু হয়। একইভাবে গত ৫ থেকে ৮ সেপ্টেম্বর টানা ৪ দিনে দ্বিতীয় দফায় সাক্ষ্যগ্রহণ শেষ করেন আদালত। বুধবার তৃতীয় দফার শেষ দিন পর্যন্ত ১৪ জন সাক্ষির সাক্ষ্যগ্রহণ সম্পন্ন।

গত বছর ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। 



সাতদিনের সেরা