kalerkantho

সোমবার । ২ কার্তিক ১৪২৮। ১৮ অক্টোবর ২০২১। ১০ রবিউল আউয়াল ১৪৪৩

নবাব ফয়জুন্নেসার ১১৮তম মৃত্যুবার্ষিকীতে লাকসামে নানা আয়োজন

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি   

২২ সেপ্টেম্বর, ২০২১ ২০:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



নবাব ফয়জুন্নেসার ১১৮তম মৃত্যুবার্ষিকীতে লাকসামে নানা আয়োজন

আগামীকাল বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) উপমহাদেশের একমাত্র মহিলা নবাব নারী জাগরণের অগ্রদূত, একুশে পদকপ্রাপ্ত (মরণোত্তর) মহিয়সী নারী নবাব ফয়জুন্নেসা চৌধুরাণীর ১১৮তম মৃত্যুবার্ষিকী। কুমিল্লার লাকসামে যথাযোগ্য মর্যদায় নানা কর্মসূচির মাধ্যমে এই মহিয়সী নারীর মৃত্যুবার্ষিকী পালিত হবে।

লাকসাম উপজেলা প্রশাসন, নবাব ফয়জুন্নেসা সরকারি কলেজ এবং নবাব ফয়জুন্নেসা ও বদরুন্নেসা যুক্ত উচ্চ বিদ্যালয় এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পৃথক পৃথক কর্মসূচি গ্রহণ করেছে।

এদিন সকাল ১০টায় প্রতিষ্ঠানগুলো নবাব ফয়জুন্নেসা চৌধুরাণীর কবরে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে এই মহিয়সী নারীর প্রতিবিনম্র শ্রদ্ধা নিবেদন করবেন। এ ছাড়া কবর জিয়ারত, ফাতেহা পাঠ ও বিশেষ দোয়া-মোনাজাত আয়োজন করা হয়েছে।

সকাল সাড়ে ১০টায় নবাব ফয়জুন্নেসা ও বদরুন্নেসা যুক্ত উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে বিদ্যালয় মিলনায়তনে নারী জাগরণ ও নারীশিক্ষার অগ্রদূত মহিয়সী নারী এবং সমাজ হিতৈষী নবাব ফয়জুন্নেসা চৌধুরাণীর কর্মময় জীবনের ওপর আলোচনা সভা, মিলাদমাহফিল ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হবে।

একইদিন লাকসাম উপজেলা পরিষদের উদ্যোগে বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এই মহিয়সী নারীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনাসভা অনুষ্ঠিত হবে। লাকসাম উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ কে এম সাইফুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ছাড়া নবাব ফয়জুন্নেসা সরকারি কলেজ কর্তৃপক্ষ, সামাজিক সংগঠন ভিক্টোরি অব হিউমিনিটি অর্গেনাইজেশনসহ অন্যান্যসামাজিক ও সাংস্কৃতিক সংগঠন একইভাবে কর্মসূচি পালন করবে।



সাতদিনের সেরা