kalerkantho

বৃহস্পতিবার । ৫ কার্তিক ১৪২৮। ২১ অক্টোবর ২০২১। ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

টেকনাফে নৌকা প্রতীকের প্রার্থীকে পরিকল্পিতভাবে হারানোর অভিযোগ

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার   

২২ সেপ্টেম্বর, ২০২১ ২০:২৩ | পড়া যাবে ২ মিনিটে



টেকনাফে নৌকা প্রতীকের প্রার্থীকে পরিকল্পিতভাবে হারানোর অভিযোগ

কক্সবাজারের টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়ন পরিষদের নির্বাচনে নৌকা প্রতীকধারী চেয়ারম্যান প্রার্থী তার পরাজয়ের জন্য আবদুর রহমান বদি ও আওয়ামী লীগ নেতাদের দায়ী করেছেন। এমনকি আওয়ামী লীগ দলীয় প্রার্থীকে বাদ দিয়ে সাবেক এমপিসহ দলীয় নেতারা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত একজন ইয়াবা কারবারিকে চেয়ারম্যান নির্বাচিত করেছেন বলে অভিযোগ করেছেন নৌকা প্রতীকধারী পরাজিত প্রার্থী হাজী সোনা আলী।

আজ বুধবার সন্ধ্যায় কক্সবাজার প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাবরাং ইউনিয়নের নির্বাচনে আওয়ামী লীগ দলীয় মনোনীত নৌকা প্রতীকধারী পরাজিত প্রার্থী হাজী সোনা আলী এমনসব অভিযোগ করেন। গত ২০ সেপ্টেম্বর (সোমবার) ওই নির্বাচন অনুষ্ঠিত হয়। 

লিখিত বক্তব্যে পরাজিত চেয়ারম্যান প্রার্থী হাজি সোনা আলী অভিযোগ করে বলে, ‘আওয়ামী লীগ থেকে আমাকে নৌকা প্রতীক দেওয়া হলেও সাবেক সংসদ সদস্য এবং আওয়ামী লীগের স্থানীয় কতিপয় নেতাদের কারণে নির্বাচনে হেরে গেছি। বরং তাদের অনুসারী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ ইয়াবা কারবারি নুর হোসেনকে বিদ্রোহী প্রার্থী হিসেবে নৌকার বিরুদ্ধে নির্বাচন করিয়ে চেয়ারম্যান নির্বাচিত করেছেন।’

পরাজিত চেয়ারম্যান প্রার্থী বলেন, ‘সাবেক এমপি’র চাপের মুখে স্থানীয় আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতাকর্মীরা নৌকার বিপরীতে গিয়ে বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করেন। এমনকি বিদ্রোহী প্রার্থী নুর হোসেন জয়ী হওয়ার পর বিএনপি-জামায়াতকে সঙ্গে নিয়ে আনন্দ মিছিল করেন।’ 

তিনি আরো বলেন, নির্বাচনে বিজয়ী বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীর পক্ষে সমর্থন করায় কক্সবাজার জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ নির্বাচনের আগেই জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শফিক মিয়া, টেকনাফ উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান নুরুল আলমসহ দলের বেশকয়েকজন নেতাকে বহিষ্কারও করেছে।’ তিনি জানান, নির্বাচনের দিন প্রশাসনিক ষড়যন্ত্রেরও শিকার হয়েছেন তিনি। তিনি উক্ত ইউনিয়নের ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের নির্বাচন স্থগিত পূর্বক ফল বাতিল ঘোষণা করে ফের নির্বাচন দেওয়ার জোর দাবি জানিয়েছেন। 



সাতদিনের সেরা