kalerkantho

সোমবার । ২ কার্তিক ১৪২৮। ১৮ অক্টোবর ২০২১। ১০ রবিউল আউয়াল ১৪৪৩

ময়মনসিংহ ‘মাই ডক্টর’ অ্যাপের আনুষ্ঠানিক উদ্বোধন

আঞ্চলিক (ময়মনসিংহ) প্রতিনিধি   

২২ সেপ্টেম্বর, ২০২১ ১৯:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



ময়মনসিংহ ‘মাই ডক্টর’ অ্যাপের আনুষ্ঠানিক উদ্বোধন

নাম, বয়স, ছবি, মোবাইল ও জাতীয় পরিচয়পত্র নাম্বার, রোগের নাম, প্রেসার, ডায়বেটিস ও ওজনের পরিমাপের তথ্য থাকছে ‘মাই ডক্টর’ নামের একটি অ্যাপে। সেই সঙ্গে থাকছে এর আগে কী কী ওষুধ খাওয়া হয়েছে, থাকছে রোগ এবং রোগের বৃত্তান্ত। 

ময়মনসিংহের নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসিটি ফোকাল পারসন ও মেডিক্যাল অফিসার ইমদাদুল মাগফুর এই অ্যাপটি তৈরি করেছেন। তিনি দাবি করছেন, এই অ্যাপে ভিডিও কলের মাধ্যমে উচ্চরক্তচাপ ও ডায়াবেটিস রোগ অনেকাংশে নিরাময় সম্ভব। বুধবার সকালে নান্দাইল উপজেলার দাতারাটিয়া কমিউনিটি ক্লিনিকে এ অ্যাপের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

উদ্বোধন করেন- উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা.মাহমুদুর রশিদ। উপস্থিত ছিলেন- নান্দাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল হক, সিএইচসিপি জাহাঙ্গীর আলম, স্যানিটারি ইন্সপেক্টর মিজানুর রহমান, সোহাগ আকন্দ ছাড়াও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। 

এসময় অ্যাপ ব্যবহারের মাধ্যমে বিশেষজ্ঞ চিকিৎসক আগত রোগীদের অ্যাপসে নিবন্ধন করে রোগের চিকিৎসা দেন। ডা.ইমদাদুল মাগফুর জানান, প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ ও কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে জনগনের দোড়গোড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দেওয়ার স্বপ্নের মেলবন্ধন এই অ্যাপ। আশা করা যায় এর মাধ্যমে ও অ্যাপসের আর উন্নয়নের মাধ্যমে প্রতিটা ঘরে চিকিৎসা সেবা পৌঁছানো সম্ভব হবে। 

ডা.ইমদাদুল মাগফুর বলেন, ‘অচিরেই এই অ্যাপসের আরো উন্নয়ন করা হবে। পরে প্লেস্টোর থেকে যে কেউ ডানলোড করে নিতে পারবে।’



সাতদিনের সেরা