kalerkantho

সোমবার । ৯ কার্তিক ১৪২৮। ২৫ অক্টোবর ২০২১। ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

কুমিল্লায় মুখোমুখী দুই ট্রেন! অল্পের জন্য রক্ষা হাজারো যাত্রীর

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা   

২১ সেপ্টেম্বর, ২০২১ ১৯:৪০ | পড়া যাবে ২ মিনিটে



কুমিল্লায় মুখোমুখী দুই ট্রেন! অল্পের জন্য রক্ষা হাজারো যাত্রীর

কুমিল্লায় পয়েন্টস্ল্যান্ডের ভুলে একই লাইনে ঢুকে পড়া দুটি ট্রেনের হাজারও যাত্রী অল্পের জন্য রক্ষা পেয়েছেন। পরে স্টেশনের কর্মীদের সহযোগিতায় মাত্র ১২০ গজ দূরত্বে দুই ট্রেনের চালক রেল থামিয়ে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা করেন।

এ সময় ঢাকা, চট্টগ্রাম ও সিলেট রোডে বেশ কিছুক্ষণ ট্রেন চলাচল বন্ধ থাকে। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে কুমিল্লা সদরের ধর্মপুর এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনার আধা ঘণ্টা পর বেলা আড়াইটার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।
 
সংশ্লিষ্টরা জানান, দুপুরে ঢাকামুখী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেন প্রায় ২০ মিনিট দেরিতে কুমিল্লা স্টেশনে প্রবেশ করছিল। এ সময় বিপরীত দিক থেকে আসছিল চট্টগ্রামমুখী ম্যাক্সের পাথর বোঝাই ট্রেন। একই লাইনে দুই ট্রেনের সংবাদে দুর্ঘটনার আশঙ্কায় কর্ণফুলী ট্রেনের যাত্রীরা হুড়োহুড়ি করে নেমে পড়েন। তবে তাদের কেউ আহত হয়েছেন কিনা জানা যায়নি।

এদিকে, এ ঘটনায় কর্ণফুলী ট্রেনের স্টাফরা স্টেশন মাস্টারের দিকে দায়িত্বে অবহেলার অভিযোগ তুলেছেন। আর ম্যাক্সের স্টাফরা অভিযোগ তুলেছেন কর্ণফুলী ট্রেনের চালকের বিরুদ্ধে।

কুমিল্লা স্টেশন মাস্টার সফিকুর রহমান ভূঁইয়া বলেন, স্টেশনের পয়েন্টস্ল্যান্ডের ভুলের কারণে একই লাইনে দুইটি ট্রেন ঢুকে পড়ে। পরে সমস্যাটি সমাধান করে অল্পসময়ের মধ্যে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়। এই ঘটনায় তদন্ত কমিটি গঠন হবে।

রেলওয়ে কুমিল্লার ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (পথ) লিয়াকত আলী মজুমদার বলেন, এক লাইনে দুই ট্রেন ঢুকে পড়ার ঘটনাটি শুনেছি। দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে। তদন্ত কমিটি হয়েছে শুনেছি।



সাতদিনের সেরা