kalerkantho

বুধবার । ৪ কার্তিক ১৪২৮। ২০ অক্টোবর ২০২১। ১২ রবিউল আউয়াল ১৪৪৩

নওয়াপাড়া পৌরসভা সাধারণ নির্বাচন-২০২১

দ্বিতীয়বার মেয়র নির্বাচিত হলেন সুশান্ত কুমার দাস শান্ত

অভয়নগর (যশোর) প্রতিনিধি   

২০ সেপ্টেম্বর, ২০২১ ২১:৪০ | পড়া যাবে ২ মিনিটে



দ্বিতীয়বার মেয়র নির্বাচিত হলেন সুশান্ত কুমার দাস শান্ত

যশোরের অভয়নগরে নওয়াপাড়া পৌরসভা সাধারণ নির্বাচনে মেয়র পদে দ্বিতীয়বারের মত নির্বাচিত হয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান মেয়র সুশান্ত কুমার দাস শান্ত। তিনি পেয়েছেন ২২ হাজার ৯১৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলন বাংলাদেশ’র হাতপাখা প্রতীকের এইচ এম মহসীন পেয়েছেন ৭ হাজার ৮২৯ এবং অপর প্রার্থী জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের মো. আলমগীর ফারাজী পেয়েছেন ৭৩৫ ভোট। আজ সোমবার রাতে বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন, নওয়াপাড়া পৌরসভা সাধারণ নির্বাচনের রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার মো. আমিনুর রহমান।  

আজ সোমবার সকাল ৮ টা থেকে  বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে। পৌরসভায় ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৬৩ হাজার ১৮৬। যার মধ্যে পুরুষ ভোটার ৩১ হাজার ১৪১ এবং নারী ভোটার ৩২ হাজার ৪৫। ৩০টি ভোটকেন্দ্রের ১৮৪টি বুথে ইভিএমের মাধ্যমে ভোট হয়েছে। মেয়র পদে ৩ জন, সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ১১ জন ও সাধারণ আসনের কাউন্সিলর পদে ৫৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।  

প্রসঙ্গত, ২০১৬ সালে নওয়াপাড়া পৌরসভা সাধারণ নির্বাচনে নৌকা প্রতীকের সুশান্ত কুমার দাস শান্ত বিএনপির প্রার্থীকে পরাজিত করে প্রথমবারের মত মেয়র নির্বাচিত হন। তিনিই একমাত্র মেয়র যিনি এ পৌরসভায় দ্বিতীয়বারের মত নির্বাচিত হলেন।



সাতদিনের সেরা