kalerkantho

মঙ্গলবার । ১০ কার্তিক ১৪২৮। ২৬ অক্টোবর ২০২১। ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

প্রতিবেশীর হাত ধরে ভোট কেন্দ্রে এলেন ৯০ বছরের পারুল

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি   

২০ সেপ্টেম্বর, ২০২১ ১৮:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



প্রতিবেশীর হাত ধরে ভোট কেন্দ্রে এলেন ৯০ বছরের পারুল

বাগেরহাটের শরণখোলায় আগের রাত থেকে ভোটের দিন সোমবার সকাল ৯টা পর্যন্ত প্রবল বৃষ্টি। এ কারণে অনেক কেন্দ্রে শুরুর দিকে সব কেন্দ্রেই ভোটারের উপস্থিতি ছিল হাতাশাজনক। সকাল ১০টার পর বৃষ্টি কিছুটা কমলে বাড়তে থাকে ভোটারের সংখ্যা। উৎসবমুখর পরিবেশে শুরু হয় ভোটগ্রহন।

সোমবার ১১টার দিকে উপজেলা ধানসাগর ইউনিয়নের আমড়াগাছিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনে গিয়ে চোখে পড়ে এক অন্যরকম দৃশ্য। মুখে মাস্ক পরা ৯০ বছরের পারুল মিস্ত্রি। বয়সের ভারে ন্যুজ। স্বাস্থ্য সচেতনও তিনি। তারপরও প্রবল বৃষ্টি উপেক্ষা করে ভোট কেন্দ্রে এসেছেন। নিজের চলতে কষ্ট হয়, তাই প্রতিবেশী এক নারীর সহায়তায় কেন্দ্রে এসেছেন সচেতন এই নারী। নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে কেন্দ্র থেকে বেরিয়েছেন হাসিমুখে।

প্রতিবেশি মিনতী হালদারের হাত ধরে কেন্দ্র থেকে বের হতে দেখা যায় বিধবা পারুল মিস্ত্রিকে। এ সময় পারুল মিস্ত্রির কাছে জানতে চাওয়া হয় তার অনুভূতি। তিনি বলেন, আমি আমার পছন্দের প্রার্থীরে ভোট দিছি। নিজেই ব্যালডে সিল দিছি। ভোট দিতে পাইরা আমার খুব আনন্দ লাগতেছে।

সহযোগী মিনতী হালদার বলেন, পারুল মিস্ত্রি আমার প্রতিবেশী এবং সম্পর্কে কাকী হয়। এই বয়সে এসেও তিনি ভোট কেন্দ্রে নিয়ে আসার জন্য বাড়ি থেকে ডেকে নিয়ে আসেন। তিনি এখনো আমাদের থেকেও অনেক সচেতন। আমিও একই সঙ্গে ভোট দিয়েছি।

ওই কেন্দ্রে দিতে ভোট দিতে আসেন বাসুদেব হালদার, খালেক হাওলাদার, আ. মজিদ, রহিমা বেগম ভোট দিয়ে বের হয়ে তাদের প্রতিক্রিয়ায় জানান, বৃষ্টির মধ্যেও তারা ভোট কেন্দ্রে এসেছেন। শান্তিপূর্ণ পরিবেশেই তারা ভোট দিয়েছেন।



সাতদিনের সেরা