kalerkantho

শনিবার । ৩১ আশ্বিন ১৪২৮। ১৬ অক্টোবর ২০২১। ৮ রবিউল আউয়াল ১৪৪৩

'প্রধানমন্ত্রীর নেতৃত্বের কারণে করোনা মহামারিতে রূপ নেয়নি'

বোচাগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি   

২০ সেপ্টেম্বর, ২০২১ ১৮:০১ | পড়া যাবে ৩ মিনিটে



'প্রধানমন্ত্রীর নেতৃত্বের কারণে করোনা মহামারিতে রূপ নেয়নি'

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক নেতৃত্ব ও সুষ্ঠু ব্যবস্থাপনার কারণে বাংলাদেশে করোনা মহামারিতে রূপ নিতে পারেনি।

আজ সোমবার সকাল ১১টায় শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার ২ নম্বর ঈশানিয়া ইউনিয়নে সনকাই উচ্চ বিদ্যালয় ও বাতাসন দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের উদ্বোধন এবং বকুলতলা বালিকা উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশে কিছু মানুষ আছে, যারা সূর্য অস্ত যাওয়ার আগেই বলে দেয় আজকে সূর্য উঠে নাই। ২০২০ সালের মার্চে দেশে যখন করোনা এলো, তখন বলা হলো বাংলাদেশে দুই কোটি মানুষ করোনায় মারা যাবে। এর মানে দুই কোটি মানুষ মারা যেতে পারলে মনে হয় সবাই খুশি।

তিনি বলেন, যারা বিরোধী রাজনীতি করে, তারা মনে করে দুই কোটি মানুষ মারা গেলে শেখ হাসিনা সরকারকে ফেলে দেওয়া যাবে। শেখ হাসিনা সরকার আর থাকতে পারবে না। ওদের কল্পনা বাস্তবায়ন হয় নাই। বাংলাদেশে সঠিক একজন নেতৃত্ব ছিল প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা। যারা এ ধরনের আশঙ্কা করেছিল, তাদের সে আশঙ্কা সত্যি হয় নাই সঠিক নেতৃত্বের কারণে। আমাদের দেশ সঠিকভাবে এগিয়ে যাচ্ছে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, করোনার মধ্যেও আমরা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করেছি। উন্নয়ন প্রকল্পের বিদেশি কারিগরি কর্মকর্তারা বাংলাদেশে আসছেন। আমাদের পদ্মা সেতুর কাজ এক দিনের জন্যও বন্ধ হয়নি। হলি আর্টিজানে ১২ জন মানুষকে হত্যা করা হয়েছিল। তার পরও মেট্রো রেলের কাজ বন্ধ হয়নি। করোনার মধ্যেও বন্ধ হয় নাই। অলরেডি মেট্রো রেলের ট্রায়াল হয়ে গেছে। করোনার মধ্যে কর্ণফুলী টানেল বন্ধ হয় নাই, মাতারবাড়ী গভীর সমুদ্রবন্দরের কাজ চলছে, আমাদের পায়রা, মোংলা এবং চট্টগ্রাম বন্দরে করোনার মধ্যেও কাজ চলমান আছে। এক দিনের জন্যও আমাদের বন্দরগুলো বন্ধ হয় নাই।

প্রতিমন্ত্রী বলেন, করোনা মহামারির জন্য পৃথিবী প্রস্তুত ছিল না। সমগ্র পৃথিবী মুখ থুবড়ে পড়েছিল। বাংলাদেশ কিন্তু মুখ থুবড়ে পড়ে যায়নি। অথচ আমরা ছোট একটা দেশ। উন্নয়নশীল দেশ, ধনী দেশ না। কিন্তু করোনাকে সঠিক নেতৃত্বের কারণে, সঠিক ব্যবস্থাপনায় রেখেছিলাম বলেই, যেটাকে মহামারি বলা হয়, সে মহামারিতে কিন্তু বাংলাদেশ আক্রান্ত হয় নাই। মহামারিতে আক্রান্ত হয়েছিল স্পেন, ইতালি, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও ভারত।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ আজ নারী অগ্রগতিতে সারা বিশ্বে অনুকরণীয়। আমরা প্রধানমন্ত্রীর নেতৃত্বে এ জন্য পুরস্কৃতও হয়েছি। পঁচাত্তরের ১৫ আগস্টের পর নারীদের অন্ধকারে ঠেলে দেওয়া হয়েছিল। ১৯৯৬ সালে ২১ বছর পর আওয়ামী লীগ সরকারের সময় নারী জাগরণের মাইলফলক সূচিত হয়।

অপর এক অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, পঁচাত্তর-পরবর্তী সময়ে আমাদের ধর্মনিরপেক্ষতাকে আঘাত করা হয়েছে। আমাদের সংবিধান থেকে ধর্মনিরপেক্ষতা ফেলে দেওয়া হয়েছে। কিন্তু মানুষের হৃদয় থেকে ধর্মনিরপেক্ষতা ফেলে দেওয়া যায় নাই। যার প্রমাণ আজকের দেশরত্ন শেখ হাসিনার বাংলাদেশ।

এদিন প্রতিমন্ত্রী উপজেলার বাতাসন দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের সম্প্রসারিত একাডেমিক ভবন উদ্বোধন, বকুলতলা বালিকা উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন, মোল্লাপাড়া দাখিল মাদরাসার একাডেমিক ভবন ও হাটরামপুর সর্বজনীন দুর্গামন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ছন্দা পাল, নির্বাহী প্রকৌশলী শাহীনুর ইসলাম, বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবু সৈয়দ হোসেন, সাধারণ সম্পাদক আফছার আলী, সেতাবগঞ্জ পৌর মেয়র মো. আসলাম প্রমুখ।



সাতদিনের সেরা