kalerkantho

শনিবার । ৭ কার্তিক ১৪২৮। ২৩ অক্টোবর ২০২১। ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা

মোরেলগঞ্জের ১৪ ইউনিয়নে ভোটগ্রহণ চলছে

মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি    

২০ সেপ্টেম্বর, ২০২১ ০৯:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



মোরেলগঞ্জের ১৪ ইউনিয়নে ভোটগ্রহণ চলছে

সকাল থেকেই উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার ১৪টি ইউনিয়নে। ভোটাররা তাঁদের ভোটাধিকার প্রয়োগের জন্য স্বাস্থ্যবিধি মেনেই সারিতে দাঁড়িয়েছেন। ১৪ ইউনিয়নের ১২৮ কেন্দ্রে একযোগে শুরু হয় ভোটগ্রহণ।

ইতোমধ্যে বিনা ভোটে নিশানবাড়ীয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী নির্বাচিত হলেও মামলা জটিলতায় আটকে গেছে ওই ইউনিয়নের সদস্য নির্বাচন প্রক্রিয়া। 

বিএনপিস-জামায়াতসহ অন্যান্য দল এই নির্বাচনে অংশ না নেওয়ায় আওয়ামী লীগের প্রার্থীদের বিপক্ষে দলটির  বিদ্রোহীরা স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ কারণে সহিংসতার আশঙ্কায় উপজেলার অধিকাংশ ইউনিয়নকেই 'ঝুঁকিপূর্ণ' ঘোষণা করেছে নির্বাচন কমিশন। 

ইউনিয়ন পরিষদ নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে প্রতিটি কেন্দ্রে পুলিশ ও আনসারসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ২২ জন সদস্যের পাশাপাশি তিন প্লাটুন বিজিবি, র‍্যাবের তিনটি টহল দল, চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ২৫ জন বিচারিক ম্যাজিস্ট্রেট নিযুক্ত আছেন।

মোরেলগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মো. মোস্তফা কামাল বলেন, প্রথম ধাপে উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদের নির্বাচনী তফশিল ঘোষণা করে নির্বাচন কমিশন। করোনার কারণে দুই দফা পিছিয়ে (স্থগিত) থাকা অবস্থায় একটি ইউনিয়নে প্রার্থীর মৃত্যু হওয়ায় ও একটিতে মামলা থাকায় দুইটি ইউনিয়নে ভোট হচ্ছে না।

১৪ ইউনিয়নের ১২৮টি ভোটকেন্দ্রে ৫৪৬টি কক্ষে ভোটগ্রহণ শুরু হয়েছে। মোট ভোটার রয়েছে এক লাখ ৭৩ হাজার ৭৩৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮৭ হাজার ৬৭৩ এবং নারী ভোটার ৮৬ হাজার ৬০ জন। নির্বাচন শান্তিপূর্ণ করতে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে  ভোটগ্রহণ চলছে। 



সাতদিনের সেরা