kalerkantho

বুধবার । ১১ কার্তিক ১৪২৮। ২৭ অক্টোবর ২০২১। ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

হাই স্কুলের প্রধান শিক্ষকের বিচার দাবি প্রাথমিক শিক্ষা পরিবারের

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি   

২০ সেপ্টেম্বর, ২০২১ ০৮:৫০ | পড়া যাবে ২ মিনিটে



হাই স্কুলের প্রধান শিক্ষকের বিচার দাবি প্রাথমিক শিক্ষা পরিবারের

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে হাইস্কুলের প্রধান শিক্ষক কর্তৃক প্রাথমিকের প্রধান শিক্ষক লাঞ্ছিত হওয়ার ঘটনার বিচার দাবি করে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ‍্যমে জেলা প্রশাসকের বরাবরে স্মারকলিপি দিয়েছে উপজেলা প্রাথমিক শিক্ষা পরিবার।

রবিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিনিধি হিসাব সহকারি মন্জুরুল ইসলামের কাছে স্মারকলিপিটি হস্থান্তর করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি ভূরুঙ্গামারী উপজেলা শাখার সাধারন সম্পাদক সাইফুর রহমান, সহকারী প্রাথমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক এসএম রোকনদ্দৌলা রাসেল ও সাংগঠনিক সম্পাদক সজিবুর রহমান সজিবসহ বিভিন্ন প্রাথমিক বিদ‍্যালয়ের শিক্ষকবৃন্দ।

উল্লেখ্য, গত ১৪ সেপ্টেম্বর দুপুরে কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার বঙ্গসোনাহাট বাজার মসজিদের সামনে সোনাহাট দ্বিমুখী উচ্চ বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক আলমগীর হোসেন ও সোনাহাট বালিকা সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক আলফাজ আলমের সাথে জমি নিয়ে বিরোধের জেরে কথা কথাকাটাটি হয়। এক পর্যায়ে দুই প্রধান শিক্ষকের মধ‍্যে হাতাহাতির ঘটনাও ঘটে। এতে প্রধান শিক্ষক আলমগীরের আঘাতে অপর প্রধান শিক্ষক আলফাজ আলম আহত হন।

পরে তাকে ভূরুঙ্গামারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করোনো হয় এবং ওই দিন সন্ধ্যায় প্রধান শিক্ষক আলমগীর হোসেনকে অভিযুক্ত করে আলফাজ আলম থানায় একটি অভিযোগ দায়ের করেন।

এঘটনায় উপজেলার প্রাথমিক শিক্ষক মহলে তীব্র ক্ষোভের সৃষ্টি হয় এবং বিক্ষুদ্ধ শিক্ষকেরা প্রধান শিক্ষক আলমগীর হোসেনের দৃষ্টান্ত মূলক বিচার দাবী করে স্মারকলিপি প্রদান সহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেন।

স্মারকলিপি প্রদানকালে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি ভূরুঙ্গামারী উপজেলা শাখার সাধারন সম্পাদক সাইফুর রহমান ও সহকারী শিক্ষক সমিতির সাধারন সম্পাদক এসএম রৌকনদ্দৌলা রাসেল বলেন, আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাই ও প্রধান শিক্ষক আলমগীর হোসেনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।



সাতদিনের সেরা