kalerkantho

শনিবার । ৩১ আশ্বিন ১৪২৮। ১৬ অক্টোবর ২০২১। ৮ রবিউল আউয়াল ১৪৪৩

কক্সবাজারে দুই মৃত্যুর ঘটনায় কারাগারে ৫ সহপাঠী

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার   

২০ সেপ্টেম্বর, ২০২১ ০২:১৮ | পড়া যাবে ২ মিনিটে



কক্সবাজারে দুই মৃত্যুর ঘটনায় কারাগারে ৫ সহপাঠী

প্রতীকী ছবি

যশোর থেকে কক্সবাজারে বেড়াতে এসে দুই সহপাঠীর রহস্যজনক মৃত্যুর ঘটনায় আটক অপর ৫ সহপাঠীকে রবিবার (১৯ সেপ্টেম্বর) আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এ ঘটনায় নিহত দুই যুবকের পক্ষে হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ওদিকে নিহতদের লাশের ময়না তদন্ত শেষে যশোরে লাশ পাঠিয়ে দেওয়া হয়েছে।

পুলিশ জানিয়েছে, যশোর থেকে ৭ জন সহপাঠী গত ১৫ সেপ্টেম্বর বেড়াতে এসেছিলেন কক্সবাজারে। তারা শহরের বিচ হলিডে নামের একটি হোটেলে উঠেন। এরপর তাদের মধ্যে থেকে দুজন নিখোঁজ হন। নিখোঁজ দুজনের মধ্যে রাফিক ঐশিক (২৬) নামের একজনের মরদেহ শুক্রবার এবং শনিবার মেহের ফারাবি অভ্র (২৫) নামের অপর একজনের মরদেহ পানিতে ভাসমান অবস্থায় উদ্ধার করা হয়।

পুলিশ এ ঘটনায় পাঁচজনকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেয়। থানা হেফাজতে নেওয়া পাঁচ বন্ধু হলেন- রোহান, আলিফ, মাসুদ, মুহিবুল ও ফারদিন। তারা নিহত রাফিক ও মেহের ফারাবি অভ্রের বন্ধু এবং তাদের সবার বাড়ি যশোর কোতোয়ালি থানা এলাকায়। 
পর পর দুই দিনে দুই লাশ উদ্ধার করা হলেও নিহতদ্বয়ের সহপাঠী পাঁচজন বিষয়টি গোপন রাখেন। 

সহপাঠীর সদস্যরা যশোরে তাদের স্বজনদের যেমনি নিখোঁজ বা নিহতের ঘটনা জানাননি তেমনি কক্সবাজারের ট্যুরিস্ট পুলিশ, হোটেল কর্তৃপক্ষ, বীচকর্মী এবং সদর মডেল থানাকেও অবহিত করেননি। প্রচার হয় যে, সাগর পাড়ে তাদের ৭ সঙ্গীর মধ্যে কোনো একটি বিষয় নিয়ে ঝগড়া লেগে যায়। এতে তারা দ্বিধাবিভক্ত হয়ে পড়ে। এক পক্ষ অপরপক্ষের দুইজনকে মেরে সাগরে ভাসিয়ে দেয়।

এ বিষয়ে কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুনীর উল গিয়াস রবিবার কালের কণ্ঠকে জানান- ‘ওরা ৭ জনের মধ্যে দুজন নিখোঁজ বা নিহতের ঘটনাটি গোপন রাখার কারণে নানা সন্দেহ সৃষ্টি হওয়াটাই স্বাভাবিক।’ তিনি জানান, নিহতদ্বয়ের পরিবারের পক্ষ থেকে হত্যা মামলা দায়ের করার প্রস্তুতির কথা যশোর থেকে তাকে (ওসি) জানানো হয়েছে। এজাহার হাতে পেলেই মামলা নিয়ে বিষয়টি আরো গুরুত্ব সহকারে তদন্ত করা হবে বলে জানান থানার ওসি।



সাতদিনের সেরা