kalerkantho

সোমবার । ৯ কার্তিক ১৪২৮। ২৫ অক্টোবর ২০২১। ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

পালানোর সময় সীমান্ত থেকে দুই রোহিঙ্গা আটক

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি   

১৯ সেপ্টেম্বর, ২০২১ ১৮:৪১ | পড়া যাবে ২ মিনিটে



পালানোর সময় সীমান্ত থেকে দুই রোহিঙ্গা আটক

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় দুই রোহিঙ্গা নাগরিককে আটক করেছে পাটগ্রাম থানা পুলিশ। পাটগ্রাম থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হাফিজুল ইসলাম আটকের সত্যতা নিশ্চিত করেছেন।

রবিবার দুপুরে পাটগ্রাম রেলস্টেশন থেকে তাদেরকে আটক করে পাটগ্রাম থানা পুলিশের কাছে সোপর্দ করে স্থানীয়রা। তারা নেপাল পালিয়ে যাওয়ার উদ্দেশে সীমান্তে এসেছিলেন বলে জানা গেছে।

আটককৃতরা হলেন- মায়ানমারের মন্ডু জেলার কুরহালি থানার নয়াপাড়া গ্রামের ইলিয়াছ হোসেনের ছেলে আনস (২২) ও একই এলাকার ওসমান গণির মেয়ে সেতুফা বেগম (১৮)। তাঁরা দুজন মামাত ফুফাত ভাই বোন। এ বিষয়ে পাটগ্রাম পৌর মেয়র রাশেদুল ইসলাম সুইট বলেন, পাটগ্রাম রেলস্টেশন থেকে শনিবার (১৮ সেপ্টেম্বর) রাতে ওই দুই রোহিঙ্গা নাগরিককে স্থানীয় লোকজন আটক করে আমাকে খবর দেয়। আমি উদ্ধার করে খোঁজ-খবর নিই। পরে পাটগ্রাম থানার ওসির নিকট হস্তান্তর করি।

পাটগ্রাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, আটকৃতরা স্বীকার করেছে তাঁরা রোহিঙ্গা নাগরিক। তাঁরা অবৈধভাবে ভারতে হয়ে নেপাল যাওয়ার উদ্দেশে এসেছিলেন। তারা প্রথমে বিএসএফের হাতে আটক হয়। বিএসএফ মারপিট করে আবারো বাংলদেশে ঢুকিয়ে দেয়। ঊর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলে আবারো তাদেরকে রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর ব্যবস্থা নেওয়া হবে।



সাতদিনের সেরা