kalerkantho

সোমবার । ৯ কার্তিক ১৪২৮। ২৫ অক্টোবর ২০২১। ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

দেড় বছর পর দর্শনা চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার শুরু

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি   

১৯ সেপ্টেম্বর, ২০২১ ১৮:১৪ | পড়া যাবে ২ মিনিটে



দেড় বছর পর দর্শনা চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার শুরু

দীর্ঘ দেড় বছর পর চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্ট দিয়ে বাংলাদেশ থেকে ভারতে যাত্রী পারাপার শুরু হয়েছে। তবে সবাইকে যাত্রার আগে আরটিপিসিআর করোনার টেস্ট সার্টিফিকেট সঙ্গে রাখতে হয়েছে। আজ রবিবার (১৯ সেপ্টেম্বর) সকাল থেকে এই চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার শুরু হয়। প্রথম দিনে ৩৫জন যাত্রী ভারতে প্রবেশ করে বলে জানা গেছে।

এর আগে, বাংলাদেশে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ায় গত বছরের ১৪ মার্চ থেকে দর্শনা চেকপোস্ট দিয়ে পাসপোর্ট ধারী যাত্রী পারাপার বন্ধ করে দেওয়া হয়। পরবর্তীতে ভারতে চিকিৎসা করতে যেয়ে আটকে পড়া বাংলাদেশি পাসপোর্ট ধারী যাত্রীদের ফিরিয়ে আনতে চলতি বছরের ১৭ মে সীমিত আকারে দর্শনা চেকপোস্টের কার্যক্রম শুরু হয়। এ সময় শুধু আটকে পড়া বাংলাদেশিরা ভারতের বাংলাদেশ হাই কমিশনের অনাপত্তিপত্র নিয়ে এ চেকপোস্ট দিয়ে দেশে ফিরেছেন।

তবে এ সময়ে কোনো পাসপোর্ট যাত্রী এই চেকপোস্ট দিয়ে ভারতে প্রবেশ করতে পারতেন না। দীর্ঘ দেড় বছর পর আবার যাত্রী পারাপার শুরু হলো। আজ প্রথম দিনে ৩৫জন যাত্রী দর্শনা চেকপোস্ট দিয়ে ভারতের গেদে চেকপোপোস্টে পৌঁছেছেন।

দর্শনা চেকপোস্ট কর্মরত উপজেলা সেনেটারি ইনেসপেক্টর জামাত আলি জানান, বিকাল ৫টা পর্যন্ত ৩৫জন যাত্রী দর্শনা চেকপোস্ট দিয়ে ভারতে গেছেন। এদের মধ্যে অধিকাংশ বিভিন্ন ধরনের রোগী। অপর দিকে, ভারত থেকে ১০১জন বাংলাদেশে প্রবেশ করেছে। এদের সকলকে হোমকোরেন্টিনে পাঠানো হয়েছে।



সাতদিনের সেরা