kalerkantho

বুধবার । ৪ কার্তিক ১৪২৮। ২০ অক্টোবর ২০২১। ১২ রবিউল আউয়াল ১৪৪৩

চাঁদপুরের মেঘনায় নৌ পুলিশের আবারো অভিযান

চাঁদপুর প্রতিনিধি   

১৯ সেপ্টেম্বর, ২০২১ ০১:০৬ | পড়া যাবে ২ মিনিটে



চাঁদপুরের মেঘনায় নৌ পুলিশের আবারো অভিযান

চাঁদপুরের মেঘনা নদীতে নিষিদ্ধ কারেন্ট জালের বিরুদ্ধে আবারো অভিযান চালিয়েছে নৌ পুলিশ। এবার জেলার দক্ষিণে হাইমচরের চরভৈরবী এলাকার মেঘনা নদীতে এই অভিযান চালানো হয়। এসময় ১৩ লাখ ২০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়। এতে নৌ পুলিশ, চাঁদপুর অঞ্চল ছাড়াও নীলকমল নৌ পুলিশ ফাঁড়ির সদস্যরা অংশ নেন। 

শনিবার দিনভর চরভৈরবী ও তার আশপাশে নৌ পুলিশের বেশ কয়েকটি দল আলাদাভাবে এই অভিযানে অংশ নেয়। এতে নেতৃত্ব দেন, নৌ পুলিশ চাঁদপুর অঞ্চলের প্রধান, পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান। 

নিষিদ্ধ কারেন্ট জালের বিরুদ্ধে অভিযান সম্পর্কে তিনি বলেন, এই জাল দিয়ে ইলিশের জাটকাসহ সব ধরনের মাছের পোনা ধ্বংস হচ্ছে। যার জন্য আগামীতে দেশে মাছের স্বাভাবিক উৎপাদন ব্যাহত হওয়ার আশঙ্কা রয়েছে। এমন পরিস্থিতিতে নদীতে ইলিশসহ সব ধরনের মাছের উৎপাদন এবং বংশবিস্তারের পরিবেশ নির্বিঘ্ন করতে নৌ পুলিশ নিষিদ্ধ কারেন্ট জালের বিরুদ্ধে এমন অভিযান অব্যাহত রাখবে।

প্রসঙ্গত, এর আগে গত সপ্তাহে চাঁদপুরের মতলব উত্তরে আমিরাবাদ এলাকার মেঘনা নদীতে পৃথক আরেক অভিযানে ২০ লাখ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল এবং মাছ ধরার ইঞ্জিনচালিত দুটি নৌকা জব্দ করে নৌ পুলিশ। এসময় ১০ জেলেকেও আটক করা হয়। তবে অভিযান কালে জেলেরা সংঘবদ্ধ হয়ে নৌ পুলিশের ওপর হামলার চেষ্টা করেছিল। এসময় ঘটনায় নৌ পুলিশ বাদী হয়ে পৃথক দুটি মামলা করে।



সাতদিনের সেরা