kalerkantho

বুধবার । ৪ কার্তিক ১৪২৮। ২০ অক্টোবর ২০২১। ১২ রবিউল আউয়াল ১৪৪৩

যাত্রীবাহী পিকআপ ভ্যান লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলি, আহত তিন নারী

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান   

১৮ সেপ্টেম্বর, ২০২১ ২৩:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



যাত্রীবাহী পিকআপ ভ্যান লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলি, আহত তিন নারী

বান্দরবান জেলা সদর থেকে ২১ কিলোমিটার দূরে বান্দরবান-রোয়াংছড়ি সড়কের গলাচিপা এলাকায় শনিবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যার কিছুটা আগে একটি যাত্রীবাহী পিকআপ ভ্যান লক্ষ্য করে সন্ত্রাসীদের গুলিতে তিনজন নারী যাত্রী গুলিবিদ্ধ হয়েছেন। শনিবার রাত ১০টায় বাংলাদেশ সেনাবাহিনীর বান্দরবান সদর জোনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। 

রাঙ্গামাটি জেলার রাজস্থলী থেকে একটি জীপ ভাড়া নিয়ে ১৯ জনের একটি দল বান্দরবানের রুমা উপজেলার বগালেক এলাকায় সামাজিক অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে রাজস্থলী ফেরার পথে এ হামলার ঘটনা ঘটে।

স্থানীয়দের বরাত দিয়ে নিরাপত্তা বাহিনী সূত্র জানায়, জীপটি লক্ষ্য করে সন্ত্রাসীরা ৪০-৫০ রাউন্ড গুলিবর্ষণ করে। এতে জীপের সামনের টায়ার ফেটে গেলেও চালক দ্রুতবেগে ছুটে গিয়ে বাঙালহালিয়া নামক স্থানে নিয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, গাড়ির কয়েকটি স্থানে সন্ত্রাসীদের নিক্ষিপ্ত গুলির আঘাতের চিহ্ন রয়েছে। তবে কারা কি কারণে এ হামলা চালিয়েছে তা স্পষ্টভাবে জানা যায়নি। 

নিরাপত্তাবাহিনী সূত্রে বলা হয়েছে, জনমনে শঙ্কা সৃষ্টির লক্ষ্যেই পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (পিসিজেএসএস) সন্তু গ্রুপ এ ধরনের সশস্ত্র হামলা করতে পারে বলে ধারণা করা হচ্ছে।

বান্দরবান সদর থানার ওসি শহিদুল ইসলাম চৌধুরী জানান, গলাচিপা এলাকায় যাত্রীবাহী জীপের ওপর সন্ত্রাসী হামলার বিষয়টি পুলিশ অবহিত রয়েছে। বর্তমানে সেনাবাহিনী ওই এলাকায় টহল দিচ্ছে। পুলিশ জওয়ানরা তাদের সহযোগিতা করে যাচ্ছে।

এদিকে আহত ৩ নারীর নাম পাওয়া গেলেও তাদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি। তারা হচ্ছেন, উয়াইনু মারমা (২৪), মে হাই চিং মারমা (১৮) ও ই আই চিং মারমা (১৮)। বর্তমানে তারা শঙ্কামুক্ত রয়েছেন বলে জানা গেছে।



সাতদিনের সেরা