kalerkantho

মঙ্গলবার । ৩ কার্তিক ১৪২৮। ১৯ অক্টোবর ২০২১। ১১ রবিউল আউয়াল ১৪৪৩

পরিচয় মিলল কক্সবাজারে ভেসে আসা ২ লাশের, ৪ বন্ধু থানায়

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার   

১৮ সেপ্টেম্বর, ২০২১ ২১:০৭ | পড়া যাবে ২ মিনিটে



পরিচয় মিলল কক্সবাজারে ভেসে আসা ২ লাশের, ৪ বন্ধু থানায়

কক্সবাজার সমুদ্র সৈকতে গত দুইদিনে উদ্ধার করা দুজন অজ্ঞাতনামা ব্যক্তির লাশের পরিচয় মিলেছে। তারা দুজনই যশোরের বাসিন্দা। কক্সবাজারে বেড়াতে এসে তারা সাগরের পানিতে কিভাবে লাশ হলেন সেটা এখন প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে। এদিকে, এ ঘটনায় নিহতের চারবন্ধুকে জিজ্ঞাসাবাদের জন্য কক্সবাজার সদর মডেল থানা পুলিশ হেফাজতে নিয়েছে।

পুলিশ জানায়, যশোর থেকে সাতজন সহপাঠী বেড়াতে এসেছিলেন কক্সবাজারে। তারা শহরের বিচ হলিডে নামের একটি হোটেলে উঠে। এরপর তাদের মধ্যে থেকে দুইজন নিখোঁজ হন। নিখোঁজ দুজনের মধ্যে রাফিক ঐশিক (২৬) নামের একজনের মরদেহ শুক্রবার (১৭ সেপ্টেম্বর) অজ্ঞাতনামা হিসাবে উদ্ধার করা হয়েছিল। অপরদিকে, শনিবার আরো একজনের মরদেহ উদ্ধার করা হয়। তার নাম মেহের ফারাবি অভ্র (২৫)।

এ ঘটনায় তাদের সঙ্গে থাকা চার বন্ধুকে জিজ্ঞাসাবাদের জন্য কক্সবাজার সদর মডেল থানায় পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। তারা সাতজনের মধ্যে সন্দেহভাজন আলিফ (২৪) নামের একজন পলাতক রয়েছেন। পুলিশ তাকে খুঁজছে। চার বন্ধুকে পুলিশ হেফাজতে নেওয়ার পর তিনি পালিয়ে যান।

থানা হেফাজতে নেওয়া চার বন্ধু হলেন রোহান, মাসুদ, মুহিবুল ও ফারদিন। তারা নিহত রাফিক ও মেহের ফারাবি অভ্রের বন্ধু এবং তাদের সকলের বাড়ি যশোর কোতোয়ালি থানা এলাকায়। পলাতক আলিফ যশোরের নিজামপুর এলাকার মুবিন উদ্দিনের ছেলে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট (পর্যটন সেল) সৈয়দ মুরাদ ইসলাম জানান, সাতজনের একদল বন্ধু যশোর কোতোয়ালি থানা এলাকা থেকে গত ১৬ সেপ্টেম্বর কক্সবাজারে বেড়াতে আসেন। তবে বিচ হলিডে হোটেলের রেজিস্ট্রার্ড খাতায় তাদের নাম লেখা হয়েছে পরের দিন ১৭ সেপ্টেম্বর। জানা গেছে, দুই বন্ধু নিখোঁজ এবং পরে সৈকত থেকে তাদের লাশ উদ্ধারের বিষয়টির কিছুই বন্ধুদ্বয়ের পরিবারকে অবহিত করা হয়নি। এ কারণে নানা সন্দেহ জন্ম নিয়েছে।

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুনীর উল গিয়াস বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য চারজনকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে।



সাতদিনের সেরা