kalerkantho

সোমবার । ২ কার্তিক ১৪২৮। ১৮ অক্টোবর ২০২১। ১০ রবিউল আউয়াল ১৪৪৩

ঝাড়ু নিয়ে কসবা যুবদলের কমিটি বাতিলের দাবি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

১৮ সেপ্টেম্বর, ২০২১ ২০:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



ঝাড়ু নিয়ে কসবা যুবদলের কমিটি বাতিলের দাবি

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা জাতীয়তাবাদী যুবদল ও পৌর যুবদলের ঘোষিত কমিটিকে পকেট কমিটি আখ্যা দিয়ে দিয়ে শনিবার ঝাড়ু ও জুতা মিছিল হয়েছে। এ সময় কলকাঠি নাড়ানোর অভিযোগ তুলে এক নেতার কুশপুত্তলিকা দাহ করে আগামী এক সপ্তাহের মধ্যে কমিটি বাতিলের দাবি জানানো হয়।

বেলা সোয়া ১১টার দিকে কসবা উপজেলা সদরের পুরাতন বাজারের দলীয় কার্যালয়ের সামনে থেকে ঝাড়ু ও জুতা মিছিল বের হয়। মিছিলটি উপজেলা সদরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদের সামনে গিয়ে শেষ করে।

সেখানে বিক্ষোভ প্রদর্শন শেষে কবির আহাম্মেদ ভূঁইয়া নামে এক ব্যক্তির কুশপুত্তলিকা দাহ করা হয়। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ঘনিষ্ঠজন আব্দুর রহমান সানির বড় ভাই কবির আহম্মেদ ভূঁইয়া কমিটি গঠনে কলকাঠি নাড়ার পাশাপাশি মুখ্য ভূমিকা রাখেন বলে অভিযোগ করে বিক্ষোভকারীরা।

উপজেলা যুবদলের সাবেক আহ্বায়ক মো. কামাল উদ্দিন ও সাবেক যুগ্ম আহ্বায়ক মেহেদী হাসান রুবেল জানান, তাদের পূর্বের কমিটি বাতিল না করে, তাদের অবগত না করে ১২ জুন উপজেলা যুবদল ও পৌর যুবদলের নতুন কমিটি অনুমোদন করা হয়। অনুমোদনের প্রায় তিন মাস পর ১২ সেপ্টেম্বর ফেসবুকের মাধ্যমে উপজেলা যুবদলের নতুন কমিটি ঘোষণা করা হয়। নতুন কমিটিতে যাদের নাম আছে কসবায় তাদের কোনো অবস্থান নেই। আগামী সাতদিনের মধ্যে ওই কমিটি বাতিল না করলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।



সাতদিনের সেরা