kalerkantho

শনিবার । ৩১ আশ্বিন ১৪২৮। ১৬ অক্টোবর ২০২১। ৮ রবিউল আউয়াল ১৪৪৩

পলেস্তরা খসে পড়ল বেঞ্চের ওপর, অল্পের জন্য রক্ষা পেল শিক্ষার্থীরা

রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি   

১৮ সেপ্টেম্বর, ২০২১ ১৮:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



পলেস্তরা খসে পড়ল বেঞ্চের ওপর, অল্পের জন্য রক্ষা পেল শিক্ষার্থীরা

নরসিংদীতে রায়পুরা সরকারি কলেজের একটি পুরাতন বিল্ডিংয়ের দ্বিতীয় তলায় দ্বাদশ মানবিক বিভাগের ক্লাসরুমের ছাদের পলেস্তরা খসে পড়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। আজ শনিবার দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ এম এইচ কবির জানান, ১৯৭৩ সালের দিকে নির্মিত দুই তলা বিল্ডিংটি তিন বছর আগে নরসিংদী জেলা পরিষদের অর্থায়নে সংস্কার করা হয়েছিল। দুপুরে দ্বিতীয় তলার একটি শ্রেণির কক্ষের ছাদের পলেস্তরা খসে পড়ে। এ ঘটনায় কোনো শিক্ষার্থী আহত হয়নি। আপাতত ঝুঁকির কথা বিবেচনা করে অনার্স ভবনে দ্বাদশ শ্রেণির ক্লাস নেওয়া হবে।

তিনি আরো জানান, আগামীকাল বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) জানানো হবে। উপজেলা এলজিইডি প্রকৌশলী বিল্ডিংটি পরীক্ষা করে দেখার পর পরবর্তী ব্যবস্থা নেওয়ার কথা জানান অধ্যক্ষ।

শিক্ষার্থী মো. রফিকুল ইসলাম জানান, ক্লাস শেষে মাঝখানে বিরতি চলছিল। হঠাৎ একটি বেঞ্চের ওপর ছাদের পলেস্তার খসে পড়ে। ওই সময় বেঞ্চটিতে কেউ বসা ছিল না। এমন ঘটনায় ক্লাসের বাকি শিক্ষার্থীরা আতঙ্কিত বলে জানান রফিকুল। পরে বিষয়টি মানবিক বিভাগের শিক্ষকদের জানান শিক্ষার্থীরা।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, ছাদের পলেস্তরা খসে একটি বেঞ্চের ওপর পড়ে রয়েছে। আর সেই অংশের রড দেখা যাচ্ছে। মাত্র তিন বছর আগে পাঁচ লাখ টাকা ব্যয়ে সংস্কার করা ভবণটির পুরো ছাদ জুড়ে দেখা দিয়েছে অসংখ্য ছোট-বড় ফাটল। এতে যে কোনো মুহূর্তে ঘটতে পারে দুর্ঘটনা। পুরাতন ঝুঁকিপূর্ণ বিল্ডিংটি ভেঙে নতুন করে নির্মাণের দাবি জানিয়েছে শিক্ষার্থীরা।



সাতদিনের সেরা