kalerkantho

রবিবার । ১ কার্তিক ১৪২৮। ১৭ অক্টোবর ২০২১। ৯ রবিউল আউয়াল ১৪৪৩

'আবদুল হান্নানের মতো উদার মানুষেরই বর্তমানে বড় প্রয়োজন'

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি   

১৭ সেপ্টেম্বর, ২০২১ ২১:৪২ | পড়া যাবে ৩ মিনিটে



'আবদুল হান্নানের মতো উদার মানুষেরই বর্তমানে বড় প্রয়োজন'

বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেছেন, উপকূলীয় বদরখালীর এই জনপদ একদিনে সৃষ্টি হয়নি। অজপাড়াগাঁয়ের এই জনপদকে উন্নত-সমৃদ্ধ ও অগ্রসর হতে কাজ করে গেছেন সমাজের কীর্তিমান ব্যক্তিরা। তাদেরই একজন শ্রেষ্ট মানুষ ছিলেন প্রয়াত আবদুল হান্নান। তিনি জীবনের সায়াহ্নে এসেও জনপদের মানুষের কল্যাণে ও সমবায়ীদের স্বার্থ রক্ষায় আজীবন সংগ্রাম করে গেছেন। তার মতো উদার মনের মানুষের বর্তমান সমাজে বড়ই প্রয়োজন।

কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম আমিন আজ শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বদরখালী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান, দক্ষিণ এশিয়ার বৃহত্তম বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির সাবেক সভাপতি বরেণ্য ব্যক্তিত্ব আবদুল হান্নানের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সমিতির মিলনায়তনে মরহুম আবদুল হান্নান স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত এই স্মরণসভায় সভাপতিত্ব করেন মরহুমের ঘনিষ্ট বন্ধু প্রবীণ আওয়ামী লীগ নেতা মাস্টার আব্দুল জলিল। চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক চুট্টুর সঞ্চালনায় স্মরণসভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমদ সিআইপি, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি শফিকুল কাদের শফি, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট রনজিত দাশ, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট তাপস রক্ষিত, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু তালেব, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, জেলা আওয়ামী লীগের সদস্য এ টি এম জিয়াউদ্দিন চৌধুরী জিয়া, আওয়ামী লীগ নেতা ছরওয়ার আলম, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিন বাবুল।

মরহুমে জ্যেষ্ঠপুত্র বিশিষ্ট সমাজসেবক নূরে হাবিব তসলিমের সার্বিক ব্যবস্থাপনা ও পরিচালনায় মৃত্যুবার্ষিকী উপলে শুক্রবার সকালে খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিল, তবারুক বিতরণ এবং বিকেলে স্মরণসভা অনুষ্ঠিত হয়।

এদিকে কেন্দ্রীয় নেতা আমিনুল ইসলাম আমিন স্মরণসভা শেষে যোগ দেন আগামী ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া চকরিয়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আলমগীর চৌধুরীর নির্বাচনী জনসভায়। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নির্বাচনে নৌকার প্রার্থীকে বিজয়ী করতে তিনি চকরিয়া পৌরবাসীর প্রতিও আহবান জানান।



সাতদিনের সেরা