kalerkantho

সোমবার । ৯ কার্তিক ১৪২৮। ২৫ অক্টোবর ২০২১। ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

বয়স্ক-বিধবাদের টাকা মেরে দেওয়া মহল্লাদারকে চাকরি থেকে অপসারণ

কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি    

১৭ সেপ্টেম্বর, ২০২১ ১১:২৩ | পড়া যাবে ২ মিনিটে



বয়স্ক-বিধবাদের টাকা মেরে দেওয়া মহল্লাদারকে চাকরি থেকে অপসারণ

পেশায় তিনি গান্ধাইল ইউনিয়ন পরিষদের একজন মহল্লাদার (গ্রামপুলিশ), নাম মো. সোহেল রানা।  চালচলনে তিনি কেতাদুরস্ত। রয়েছে মাদকের সঙ্গে সম্পৃক্ততা। ইউনিয়ন পরিষদের সচিব ও চেয়ারম্যানকে তিনি কেয়ার করেন না। সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার গান্ধাইল ইউনিয়ন পরিষদে তিনি কর্মরত ছিলেন। 

গত মে মাসে একই ইউনিয়নের বেশ কয়েকজন বয়স্ক ও বিধবার মোবাইল ফোনে পাঠানো অর্থ পিন নম্বর পরিবর্তন করে উত্তোলনের দায়ে তাকে চাকরি থেকে অপসারণ করা হয়। গতকাল বৃহস্পতিবার কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার অপসারণসংক্রান্ত পত্রে স্বাক্ষর করেছেন। 
  
জানা গেছে, গান্ধাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুল আলম গত ১ জুন মহল্লাদার সোহেলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ইউএনওকে অনুরোধ করেন। কারণ হিসেবে তিনি সোহেলের বিরুদ্ধে চকদামপুর গ্রামের তিনজন বয়স্ক ও বিধবাভাতা কার্ডের টাকা পিন নম্বর পরিবর্তন করে আত্মসাতের অভিযোগ করেন। 

এরপর নিয়মানুযায়ী তাকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়। পরে মহল্লাদার সোহেল নিজের ভুল স্বীকার করেন। উত্তরে সন্তুষ্ট না হয়ে কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকী গ্রামপুলিশ গঠন, প্রশিক্ষণ, শৃঙ্খলা ও চাকরির শর্তাবলী সম্পর্কিত বিধিমালা ২০১৫-এর বিধি ২৭(৬) মোতাবেক তাকে অপসারণ করেন।



সাতদিনের সেরা