kalerkantho

বৃহস্পতিবার । ১২ কার্তিক ১৪২৮। ২৮ অক্টোবর ২০২১। ২০ রবিউল আউয়াল ১৪৪৩

পূর্বধলায় সড়কে রোপণ করা হচ্ছে ৩১ হাজার তালবীজ

পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি    

১৭ সেপ্টেম্বর, ২০২১ ১০:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



পূর্বধলায় সড়কে রোপণ করা হচ্ছে ৩১ হাজার তালবীজ

ছবি: কালের কণ্ঠ

নেত্রকোনার পূর্বধলা উপজেলার ৬০ কিলোমিটার সড়কে রোপণ করা হচ্ছে ৩১ হাজার তালবীজ। বজ্রপাত নিরোধ ও পরিবেশের ভারসাম্য রক্ষায় উপজেলা চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি জাহিদুল ইসলাম সুজন এ উদ্যোগ নিয়েছেন।

দলীয় নেতাকর্মীদের নিয়ে গত কয়েক দিন ধরে বীজ রোপণ কার্যক্রম বাস্তবায়ন করছেন সুজন। এর অংশ হিসেবে গতকাল বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর)  ময়মনসিংহ-জারিয়া রেলপথের পূর্বধলা উপজেলা অংশে বীজ রোপণ করা হয়।

জাহিদুল ইসলাম সুজন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বজ্রপাত নিরোধ ও পরিবেশের ভারসাম্য রক্ষায় এ উদ্যোগ নেওয়া হয়েছে। এ জন্য ৩১ হাজার তালবীজ সংগ্রহ করা হয়েছে। উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রধান প্রধান সড়কে এগুলো রোপণ করা হচ্ছে। বীজ থেকে চারা গজানো ও বড় হওয়া পর্যন্ত এগুলো রক্ষণাবেক্ষণ করা হবে। এ ক্ষেত্রে স্থানীয় জনপ্রতিনিধি, দলীয় নেতাকর্মী ও জনসাধারণের সার্বিক সহায়তাও কামনা করেন তিনি।

এর আগে গত ১০ সেপ্টেম্বর উপজেলা পরিষদ চত্বরে বীজ রোপণের মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়।

স্থানীয়রা জানায়, দলীয় নেতাকর্মীদের নিয়ে উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজনের তাল গাছের চারা রোপণ কার্যক্রম সবার নজর কেড়েছে। সঠিকভাবে চারা গাজিয়ে গাছ হলে বজ্রপাত নিরোধ ও পরিবেশের ভারসাম্য রক্ষার পাশাপাশি কয়েক বছর পর সড়কগুলো দৃষ্টিনন্দন হয়ে উঠবে।



সাতদিনের সেরা