kalerkantho

রবিবার । ১ কার্তিক ১৪২৮। ১৭ অক্টোবর ২০২১। ৯ রবিউল আউয়াল ১৪৪৩

জামালপুরের নিখোঁজ তিন মাদরাসাছাত্রী উদ্ধার হলো ঢাকায়

জামালপুর প্রতিনিধি   

১৭ সেপ্টেম্বর, ২০২১ ০৩:০৫ | পড়া যাবে ২ মিনিটে



জামালপুরের নিখোঁজ তিন মাদরাসাছাত্রী উদ্ধার হলো ঢাকায়

নিখোঁজের পাঁচ দিন পর বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) রাতে রাজধানী ঢাকার মুগদার মাণ্ডা এলাকার একটি বস্তি থেকে উদ্ধার হয়েছে জামালপুরের ইসলামপুর উপজেলার দারুত তাকওয়া মহিলা কওমি মাদরাসার তিন ছাত্রী। জামালপুরের ইসলামপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. সুমন মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তার নেতৃত্বেই ঢাকায় অভিযানে রয়েছে পুলিশের একটি দল।

এএসপি সুমন মিয়া কালের কণ্ঠকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাজধানী ঢাকার মুগদার মাণ্ডা এলাকায় অভিযানের সময় স্থানীয় বস্তির এক রিকশাচালক যুবক স্বেচ্ছায় পুলিশকে তিন শিশুকে পেয়ে নিজের বোন মনে করে স্থানীয় বস্তিতে আশ্রয় দিয়েছে বলে তথ্য দেন। পরে তার তথ্যের ভিত্তিতে ওই বস্তির একটি ঘর থেকে তিন শিশুকে উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই তিন শিশু মাদরাসা থেকে পালিয়ে ঢাকায় চলে এসেছে বলে স্বীকার করেছে। তারা সবাই সুস্থ আছে। শুক্রবার সকালে তাদেরকে জামালপুরে নিয়ে যাওয়া হবে। তাদেরকে জামালপুরে নিয়ে আসার পর তাদের পালিয়ে যাওয়ার কারণসহ এ অভিযানের বিস্তারিত তথ্য জানানো হবে বলে জানান এএসপি।

ঢাকায় উদ্ধার হওয়া ওই শিশু তিন ছাত্রী গত রবিবার (১২ সেপ্টেম্বর) ভোররাতে তাদের মাদরাসা থেকে নিখোঁজ হয়। তারা ওই মাদরাসার দ্বিতীয় শ্রেণির ছাত্রী। তাদের বয়স ৯  থেকে ১১ বছরের মধ্যে। এ ঘটনায় নিখোঁজ শিশুদের একজনের বাবা বাদী হয়ে গত বুধবার মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে ইসলামপুর থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলার প্রধান আসামি মাদরাসাটির মুহতামিম মো. আসাদুজ্জামানসহ চারজন শিক্ষক জেলা কারাগারে আটক রয়েছেন।



সাতদিনের সেরা