kalerkantho

মঙ্গলবার । ৩ কার্তিক ১৪২৮। ১৯ অক্টোবর ২০২১। ১১ রবিউল আউয়াল ১৪৪৩

বিআইডাব্লিউটিএর অভিযান

রূপগঞ্জে শীতলক্ষ্যাপারের ১০০ অবৈধ স্থাপনা উচ্ছেদ

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

১৭ সেপ্টেম্বর, ২০২১ ০১:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



রূপগঞ্জে শীতলক্ষ্যাপারের ১০০ অবৈধ স্থাপনা উচ্ছেদ

শীতলক্ষ্যা নদী দখল করে গড়ে তোলা নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার বেলদী বাজার এবং এর আশপাশের প্রায় ১০০ অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডাব্লিউটিএ ঘোড়াশাল নদীবন্দর। এর মধ্যে অভিযানের দ্বিতীয় দিন গতকাল বৃহস্পতিবার দুটি তিনতলা ভবন, সাতটি দোতলা ভবন, ছয়টি একতলা ভবন, সাতটি ইটভাটার স্থাপনা, একটি ব্যাটারি কারখানার দেয়ালসহ অর্ধশতাধিক স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়।

গতকাল সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটি ভেকু (এক্সকাভেটর) দিয়ে উচ্ছেদ অভিযান চালানো হয়। এতে নেতৃত্ব দেন বিআইডাব্লিউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট শোভন রাংসা। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বিআইডাব্লিউটিএ ঘোড়াশাল নদীবন্দরের ভারপ্রাপ্ত উপপরিচালক নূর হোসেন স্বপন। বিআইডাব্লিউটিএর মেডিক্যাল অফিসার ডা. ফারুক, সার্ভেয়ার মো. ইয়াসিনসহ অন্য কর্মকর্তা-কর্মচারী, বিপুলসংখ্যক পুলিশ সদস্য ও উচ্ছেদকর্মী উপস্থিত ছিলেন। 

বেলদী বাজার এলাকায় নদী দখল করে স্থাপিত পাকা ভবনগুলো গুঁড়িয়ে দেওয়ার সময় সেখানে ভিড় করে অসংখ্য দর্শনার্থী। এই নদী দখলমুক্ত অভিযানকে স্বাগত জানিয়েছে এলাকাবাসী। স্থানীয়রা বলে, নদী দখলকারীদের কারণে নারায়ণগঞ্জের প্রাণ শীতলক্ষ্যা ক্রমে সংকীর্ণ হয়ে পড়ছে। তাই নদী দখলমুক্ত অভিযান আরো বেগবান করা প্রয়োজন।

নূর হোসেন স্বপন বলেন, ‘আমরা এর আগে অবৈধ দখলদারদের নোটিশ দিলেও তারা কোনো কর্ণপাত করেনি। তাই দুই দিনে আমরা প্রায় ১০০ অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিয়েছি।’



সাতদিনের সেরা