kalerkantho

সোমবার । ৯ কার্তিক ১৪২৮। ২৫ অক্টোবর ২০২১। ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

রেড ক্রিসেন্টের গোপালগঞ্জ ইউনিটের নির্বাচন

ভোটার তালিকা সংশোধন করে পুনঃতফসিল ঘোষণার দাবি

গোপালগঞ্জ প্রতিনিধি   

১৬ সেপ্টেম্বর, ২০২১ ২০:১৮ | পড়া যাবে ২ মিনিটে



ভোটার তালিকা সংশোধন করে পুনঃতফসিল ঘোষণার দাবি

আগামী ১৮ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি গোপালগঞ্জ ইউনিটের নির্বাচনে মৃত ব্যক্তি ও ভুলে ভরা ভোটার লিস্ট, অনিয়ম এবং সুনাম ক্ষুণ্ণ করে শহরে পোস্টার লাগানোর প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে নজরুল-সালাউদ্দিন পরিষদ।

আজ বৃহস্পতিবার বিকালে শহরের মডেল স্কুল রোডের নজরুল-সালাউদ্দিন পরিষদের নির্বাচনী কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে অভিযোগ তুলে ধরে বক্তব্য দেন প্যানেলের ভাইস চেয়ারম্যান প্রার্থী এস এম নজরুল ইসলাম ও সেক্রেটারি প্রার্থী মো. সালাউদ্দিন খান। তারা অভিযোগ করে বলেন, বিগত দুই যুগ ধরে গোপালগঞ্জ রেড ক্রিসেন্ট ইউনিটের কোনো নির্বাচন হয়নি। ভোটের অধিকার নিশ্চিত করতে আমরা এ নির্বাচনে প্যানেল দিয়েছি। কিন্তু প্রতিপক্ষ হাসমত আলী সিকদার চুন্নু ও সিকদার নূর মো. দুলু পরিষদকে জয়ী করতে নির্বাচন কমিশন ও রেড ক্রিসেন্ট ইউনিট কর্তৃপক্ষ অনিয়মের মাধ্যমেভোটার তালিকা প্রকাশ করেছেন। এই তালিকায় মৃত ব্যক্তিকে ভোটার রাখা হয়েছে। আবার একই ব্যক্তিকে আজীবন ও বার্ষিক সদস্য রাখা হয়েছে।

এ ছাড়া তাদের প্রার্থীদের ভোটারদের কাছে সুনাম ক্ষুণ্ণ করতে রাতের আঁধারে প্যানেলের নাম দিয়ে অন্য একটি পোস্টার লাগিয়েছেন। এ ব্যাপারে তারা লিখিত অভিযোগ দিলেও কোনো ব্যবস্থা নেয় হয়নি বলে জানান। তারা ভোটার লিস্ট হালনাগাদ করে নির্বাচনের পুনঃতফসিল ঘোষণার দাবি জানান।

সংবাদ সম্মেলনে নজরুল-সালাউদ্দিন পরিষদের প্রার্থী পর্শিয়া সুলতানা, ওবায়দুর রহমান, শেখ তৈয়াবুর রহমানসহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলন।

এই নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার খোন্দকার এহিয়া খালেদ সাদী জানিয়েছেন, ভোটার তালিকা হালনাগাদের জন্য খশড়া ভোটার তালিকা প্রণয়ন করা হয়েছিল। তখন কেউ আপত্তি করেনি। এরপর ১৮ জন ভোটারের মৃত্যুর বিষয়টি জানার পর সেসব ভোটার মার্ক করে রাখা হয়েছে। এসব ভোট কেউ দিতে পারবেন না। একজন ব্যক্তি আছে তার নাম আজীবন ও বার্ষিক ভোটার তালিকায় এসেছে। এই ব্যক্তি একটি ভোটই দিতে পারবেন।

তিনি আরো বলেন, নির্বাচন স্বচ্ছ করতে জেলা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ম্যাজিস্ট্রেট ও পুলিশ নিয়োগ দেওয়া হয়েছে।



সাতদিনের সেরা