kalerkantho

সোমবার । ৯ কার্তিক ১৪২৮। ২৫ অক্টোবর ২০২১। ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

শত্রুতার বিষে নীল হলো লেবু বাগান

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি   

১৬ সেপ্টেম্বর, ২০২১ ১৮:৪১ | পড়া যাবে ২ মিনিটে



শত্রুতার বিষে নীল হলো লেবু বাগান

টাঙ্গাইলের মির্জাপুরে রাতের আঁধারে এক কৃষকের লেবু বাগানের দেড় সহস্রাধিক লেবু গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। বুধবার রাতে মির্জাপুর উপজেলার ওয়ার্শী ইউনিয়নের দেউলী পাড়া গ্রামে এ ঘটনা ঘটে। লেবুচাষি মো. আইয়ুব খান বৃহস্পতিবার বিকেলে অজ্ঞাতনামাদের আসামি করে মির্জাপুর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

এদিকে রাতের আঁধারে বাগানের ফলন্ত লেবু গাছ কেটে ফেলার ঘটনায় ওই এলাকার লেবুচাষিদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়েছে বলে জানা গেছে।

দেউলী পাড়া গ্রামের মো. হাফেজ খানের ছেলে মো. আইয়ুব খান তার বাড়ির দক্ষিণ পাশে ২৫০ শতাংশ জমিতে কয়েক বছর যাবৎ বাগন করে লেবুর চাষ করে আসছেন। তিনি তার বাগানে কয়েকমাস আগে প্রায় দুই হাজার লেবু গাছ লাগান। তার লেবু বাগান থেকে ফলনও পেতে শুরু করেছেন। বৃহস্পতিবার সকাল ৬টার দিকে তিনি বাগান পরিচর্যা করতে গিয়ে দেখতে পান তার জমির প্রায় দেড় হাজার লেবু গাছ কে বা কারা কেটে জমিতে ফেলে রেখেছে।

আইয়ুব খান বলেন, বুধবার বিকেলে তিনি বাগান পরিচর্যার কাজ করে সন্ধ্যায় বাড়ি ফিরেছেন। সকালে এসে দেখেন তার বাগানের এই অবস্থা।

মির্জাপুর থানার উপপরিদর্শক (এসআই) মো. মোশারফ হোসেন ঘটনাস্থলে আছেন উল্লেখ করে বলেন, ফলন্ত লেবু গাছ কেটে শত্রুতা সাধনের চেষ্টা হতে পারে। তবে এ বিষয়ে তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনা হবে বলে তিনি জানান।



সাতদিনের সেরা