kalerkantho

রবিবার । ৪ আশ্বিন ১৪২৮। ১৯ সেপ্টেম্বর ২০২১। ১১ সফর ১৪৪৩

পছন্দের লোক নিয়োগ দিতে বিজ্ঞপ্তি প্রকাশে অনিয়ম!

মদন (নেত্রকোনা) প্রতিনিধি   

১৫ সেপ্টেম্বর, ২০২১ ১৮:২৭ | পড়া যাবে ২ মিনিটে



পছন্দের লোক নিয়োগ দিতে বিজ্ঞপ্তি প্রকাশে অনিয়ম!

নেত্রকোনার মদন উপজেলার জোবাইদা রহমান মহিলা ডিগ্রি কলেজে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশে অনিয়মের অভিযোগ উঠেছে। নিয়োগ বাণিজ্যের জন্য সুকৌশলে বিজ্ঞপ্তি প্রকাশ করায় তা বাতিলের দাবিতে স্থানীয় এক পৌর কাউন্সিলর হক্কু মিয়া মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার জোবাইদা রহমান মহিলা ডিগ্রি কলেজে পদার্থবিজ্ঞান, রসায়নবিজ্ঞান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, এবং উদ্ভিদ ও প্রাণিবিজ্ঞান বিষয়ে একজন করে ল্যাব সহকারী পদে জনবল নিয়োগের জন্য গত ১৫ আগস্ট একটি জাতীয় ও স্থানীয় দৈনিকে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। যে দুটি পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় সেই পত্রিকা দীর্ঘদিন ধরে মদন উপজেলা পাঠকদের হাতে আসে না। ফলে উপজেলার অনেক আবেদনকারী আবেদন করতে পারেনি। নিয়োগ বাণিজ্যের জন্য এমন দুটি পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করে নিজেদের পছন্দমতো লোকদের নিয়োগ দেওয়ার পাঁয়তারা করছে কলেজ কর্তৃপক্ষ।

এ ছাড়া কলেজের গভর্নিং বডির এক প্রভাবশালী শিক্ষক নিয়োগ কমিটির সদস্য হয়ে নিজস্ব প্রভাব খাটিয়ে তার ভাইসহ বাকি তিনটি পদের টাকার বিনিময়ে জনবল নিয়োগ দেওয়ার পাঁয়তারার অভিযোগ রয়েছে। এ নিয়ে এলাকায় আলোচনা-সমালোচনা সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে অভিযোগ অস্বীকার করে কলেজ অধ্যক্ষ আনোয়ার হোসেন জানান, বহুল প্রচারিত পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি প্রকাশের পর চারটি পদে ১৭ জন প্রার্থী আবেদন করেছেন। যাচাই-বাছাই করে নিয়োগের বিষয়টি কমিটির সিদ্ধান্ত মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কলেজ গভর্নিং বডির সভাপতি বুলবুল আহমেদ অভিযোগের কথা স্বীকার করে জানান, তদন্ত করে কারো সম্পৃক্ততা পেলে প্রয়াজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



সাতদিনের সেরা