kalerkantho

বুধবার । ৭ আশ্বিন ১৪২৮। ২২ সেপ্টেম্বর ২০২১। ১৪ সফর ১৪৪৩

হতদরিদ্রদের ৮৪ বস্তা চাল পাওয়া গেল ব্যবসায়ীর ঘরে

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি   

১৪ সেপ্টেম্বর, ২০২১ ১৭:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



হতদরিদ্রদের ৮৪ বস্তা চাল পাওয়া গেল ব্যবসায়ীর ঘরে

ময়মনসিংহের ফুলপুরের সিংহেশ্বর বাজারের শহিদুল ইসলাম নামে এক ব্যবসায়ীর ঘর থেকে ৮৪ বস্তা সরকারি চাল জব্দ করেছে পুলিশ। খাদ্য অধিদপ্তরের ১০ টাকা কেজি দরের ৮৪ বস্তা চাল উদ্ধার হওয়ায় ফুলপুর খাদ্য অফিসের ব্যাপক অনিয়ম ও দুর্নীতির  বিষয়টি আলোচনায় এসেছে। এ বিষয়ে ফুলপুর থানায় মঙ্গলবার উপজেলা খাদ্য অফিসের সহকারী রুনালাইলা বাদী হয়ে শহিদুল ইসলামকে আসামি করে মামলা দায়ের করেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার সিংহেশ্বর ইউনিয়নের বাটপাড়া গ্রামের শামসুল হকের ছেলে কৃষকদলের নেতা শহিদুল ইসলাম ধান-চালের ব্যবসায়ী হিসেবে পরিচিত। দীর্ঘদিন ধরে ব্যবসা করার ফলে বিভিন্ন ডিলার ও উপজেলা খাদ্য অফিসের সাথে তার গভীর সম্পর্ক।

সিংহেশ্বর ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল, আওয়ামী লীগ নেতা আবুল কাশেম, বিল্লাল হোসেন, আক্তার মাসুদসহ বেশ কয়েকজন নেতা অভিযোগ করে বলেন, নিজ দলের লোক হয়ে আমরা খাদ্যগুদামে ধান দিতে না পারলেও কৃষকদলের নেতা শহিদুল খাদ্যগুদাম অফিসের সাথে গভীর সম্পর্কের ফলে তিনি আজ কোটিপতি।

উদ্ধার হওয়া চাল সমন্ধে জানতে চাইলে ফুলপুর উপজেলা খাদ্য কর্মকর্তা রাশিদুল ইসলাম জানান, এ ব্যাপারে মামলা করা হয়েছে। তবে উদ্ধার হওয়া চাল ফুলপুর উপজেলা খাদ্যবান্ধব কর্মসূচির বলে স্বীকার করেন।

ফুলপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও সাবেক ভাইস চেয়ারম্যান অধ্যাপক হাবিবুর রহমান বলেন, ব্যবসায়ীর দোকানে চাল জব্দ হওয়ার বিষয়টি দলের পক্ষ থেকে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

ফুলপুর থানার ওসি আব্দুল্লাহ আলমামুন বলেন, এ ব্যাপারে মামলা হওয়ার পর পলাতক শহিদুলকে ধরতে পুলিশ চেষ্টা করছে। বিষয়টি তদন্তের পর প্রকৃত সত্য জানা যাবে।

জানতে চাইলে ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শীতেষ চন্দ্র সরকার কালের কণ্ঠকে বলেন, ১০ টাকা কেজির চাল নিয়ে অনিয়ম ধরা পড়লে জড়িতদের কঠোর শাস্তি নিশ্চিত করা হবে।



সাতদিনের সেরা