kalerkantho

সোমবার  । ১২ আশ্বিন ১৪২৮। ২৭ সেপ্টেম্বর ২০২১। ১৯ সফর ১৪৪৩

কালের কণ্ঠে সংবাদ প্রকাশের পর

কালীগঞ্জে সাঁড়াশি অভিযান, তিন দিনে উদ্ধার ৫০ লাখ টাকার মাদক

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর    

১২ সেপ্টেম্বর, ২০২১ ২৩:১৩ | পড়া যাবে ৩ মিনিটে



কালীগঞ্জে সাঁড়াশি অভিযান, তিন দিনে উদ্ধার ৫০ লাখ টাকার মাদক

গাজীপুরের কালীগঞ্জে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে বড় ধরনের সাঁড়াশি অভিযান শুরু করেছে পুলিশ। গত বৃহস্পতি, শুক্র ও শনিবার দুই দিনে প্রায় ৫০ লাখ টাকার মাদক উদ্ধার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) ও কালীগঞ্জ থানা পুলিশ। গ্রেপ্তার করেছে ৮ মাদক ব্যবসায়ীকে। উদ্ধার মাদকের মধ্যে রয়েছে ৪০ লাখ টাকা মূল্যের ৪ গ্রাম হেরোইন, ৬ লাখ ৫০ হাজার টাকার ১৩০০ পিস ইয়াবা ট্যাবলেট এবং সাড়ে তিন লাখ টাকা মূল্যের ৫ মণ দেশীয় চোলাই মদ ও মদ তৈরির উপকরণ। 

প্রসঙ্গত, গত ২৮ আগস্ট দৈনিক কালের কণ্ঠে ‘গাজীপুরের কালীগঞ্জ, হাত বাড়ালেই মেলে মাদক’ শিরোনামে প্রতিবেদন প্রকাশের পর ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে তৎপর হয় পুলিশ।

অতিরিক্ত পুলিশ সুপার মো. সানোয়ার হোসেন জানান, শনিবার বিকেল ৫টার দিকে কালীগঞ্জের মধ্য পানজোড়া গ্রাম থেকে প্রায় ৪০ লাখ টাকা মূল্যমানের হেরোইনসহ চার মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করে কালীগঞ্জ থানার উলুখোলা ফাঁড়ির পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- মধ্য পানজোড়ার কামাল পাঠান মানজু (৩৮) ও সজিব সিকদার (৩২), বাগদী গ্রামের মাসুম মিয়া (৩০) এবং তুমুলিয়া গ্রামের ইয়াজ উদ্দিন শেখ (৪২)। পাইকারি বিক্রির জন্য এসব হেরোইন আনা হয়েছিল।

একই দিন রাত ৮টার দিকে উলুখোলা জোড়াপাম্প সংলগ্ন রাস্তায় অভিযান চালিয়ে ৮০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। গ্রেপ্তার করা হয় এক রোহিঙ্গাসহ দুই মাদক ব্যবসায়ীকে। তারা হলেন- কক্সবাজারের উখিয়ার বালুখালি রোহিঙ্গা ক্যাম্পের বাসন্দা নূর মোহাম্মদ ও রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি এলাকার জোহার ওরফে জোবায়ের (৩৫)। জোবায়ের দুর্ধর্ষ মাদক ব্যবসায়ী। ইতিপূর্বে তিনি ঢাকায় এক লাখ এবং কক্সবাজারে ৩৫ হাজার ইয়াবাসহ গ্রেপ্তার হয়েছিলেন।

তিনি আরো জানান, এর আগে গত বৃহস্পতিবার রাতে কালীগঞ্জের বাঘেরপারা গ্রামে অভিযান চালিয়ে ৫০৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী সেলিম শাহনেওয়াজ ওরফে পিয়াল (৩৩) ও মোন্তাজ উদ্দিন মোল্লাকে (৪৫) গ্রেপ্তার করা হয়। পর দিন তিরিয়া গ্রাম থেকে ১০০ লিটার চোলাই মদ ও ৪০০ লিটার চোলাই মদ তৈরির উপকরণ (জাওয়া) কাঁচামাল উদ্ধার করা হয়। এ সময় চোলাই মদ ব্যবসায়ী কারীগঞ্জের ভুরুলিয়া এলাকার সুনিল মারাক (৫০) ও  তিড়িয়া গ্রামের ঝলক কুড়াইয়াকে (৪০) গ্রেপ্তার করা হয়।  

গাজীপুরের পুলিশ সুপার এস এম শফিউল্লাহ্ কালের কণ্ঠকে জানান, শুধু মাদক ব্যবসায়ী নয়, তাদের আশ্রয়-প্রশ্রয়দানকারীদের আইনের আওতায় আনা হবে। তাদের তালিকা তৈরি হচ্ছে।



সাতদিনের সেরা