kalerkantho

রবিবার । ৪ আশ্বিন ১৪২৮। ১৯ সেপ্টেম্বর ২০২১। ১১ সফর ১৪৪৩

বাঘাইছড়িতে সেনা অভিযানে দুটি একে-৪৭ উদ্ধার

রাঙামাটি প্রতিনিধি   

১২ সেপ্টেম্বর, ২০২১ ২০:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



বাঘাইছড়িতে সেনা অভিযানে দুটি একে-৪৭ উদ্ধার

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার জারুলছড়ি এলাকায় (সেনাবাহিনীর খাগড়াছড়ি এলাকা) সশস্ত্র সন্ত্রাসীদের আন্তানায় অভিযান চালিয়ে দুটি অত্যাধুনিক একে-৪৭ রাইফেল, দুটি ম্যাগজিন ও ১৩ রাউন্ড গুলি উদ্ধার করেছে সেনাবাহিনী। গোপন সংবাদের ভিত্তিতে এই অভিযান চালানো হয়।

রবিবার (১২ সেপ্টেম্বর) ভোররাতে বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলী ইউনিয়নের পশ্চিম জারুলছড়ি এলাকায় প্রসীত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফের সশস্ত্র শাখার আস্তনায় অভিযান পরিচালনা করে এসব উদ্ধার করে সেনাবাহিনী।

সেনা সূত্র জানায়, পশ্চিম জারুলছড়ি এলাকায় ১০-১২ জন সশস্ত্র সন্ত্রাসী অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে বাঘাইহাট জোন কর্তৃক একটি বিশেষ আভিযানিক দল ওই স্থানে অভিযান চালায়। এ সময় সশস্ত্র সন্ত্রাসীরা সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার উদ্যোগ নেয়। সেনাবাহিনীর আভিযানিক দল সন্ত্রাসীদের পিছু ধাওয়া করলে সেনাবাহিনী ও সন্ত্রাসী দলের মধ্যে দীর্ঘক্ষণ গুলিবিনিময় হয় এবং ইউপিডিএফ (প্রসীত)-এর সশস্ত্র সন্ত্রাসীরা অস্ত্র, গুলি ও অন্যান্য সরঞ্জাম ফেলে পালিয়ে যায়।

অভিযান শেষ সেনাবাহিনী ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে দুটি একে-৪৭, দুটি একে-৪৭-এর ম্যাগজিন, ১৩ রাউন্ড গুলি, দুটি মোবাইল ও তিনটি কাপড়ের ব্যাগসহ বেশ কিছু নথিপত্র উদ্ধার করে। অস্ত্র উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন বাঘাইছড়ি থানার ওসি আনোয়ার হোসেন খান। 

সেনা সূত্র জানায়, পার্বত্য চট্টগ্রামের নিরাপত্তা পরিস্থিতি স্থিতিশীল রাখার লক্ষ্যে সেনাবাহিনীর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।



সাতদিনের সেরা