kalerkantho

মঙ্গলবার । ১৩ আশ্বিন ১৪২৮। ২৮ সেপ্টেম্বর ২০২১। ২০ সফর ১৪৪৩

জনতা জুটমিলে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৮ ইউনিট

বোয়ালমারী-আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি   

১২ সেপ্টেম্বর, ২০২১ ১৮:২৮ | পড়া যাবে ২ মিনিটে



জনতা জুটমিলে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৮ ইউনিট

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় জনতা জুটমিলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। উপজেলার সাতৈর ইউনিয়নের ডোবরা গ্রামের ওই জুটমিলে রবিবার (১২ সেপ্টেম্বর) দুপুর পৌনে ১টার দিকে জুটমিলের কেডিজ মেশিনের (গদ্দা) যান্ত্রিক ত্রুটি থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে। 

বিকেল সাড়ে ৫টা পর্যন্তু আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি দমকল বাহিনী। ঘটনাস্থল বোয়ালমারী থানার ওসি মোহাম্মদ নুরুল আলম পরিদর্শন করে সেখানকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ মোতায়েন করেছেন।

মিলের ইলেকট্রিক সাইডের সহকারী শরিফুল ইসলাম ও মিলে কাজ করা রডমিস্ত্রী জাকির হোসেন বলেন, হঠাৎ মিলের ৩ নম্বর ইউনিটের ওপর থেকে আগুনের ধোয়া উড়তে দেখি। মূহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। মিলের ভেতর থেকে শ্রমিকরা দৌড়ে বের হতে থাকে।

জনতা জুটমিলের সিনিয়র প্রশাসনিক কর্মকর্তা সৈয়দ নজরুল ইসলাম বলেন, দুপুর ১২টা ৫১ মিনিটের দিকে মিলের ৩ নম্বর ফ্লোরে আগুন দেখে সাথে সাথেই ফায়ার সার্ভিসে ফোন দেই। ওই ফ্লোরের সাথে পাটের গোডাউন থাকায় মূহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। মনে হচ্ছে কেডিজ মেশিন গরম হয়ে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে।

মিলের ওই ইউনিটে প্রায় ৩০০ শ্রমিক কাজ করছিলো। আগুন লাগার পরে সবাই বেরিয়ে আসতে পেরেছে বলে দাবি করেন তিনি।

বোয়ালমারী ফায়ার সার্ভিস স্টেশন মাস্টার আ. সাত্তার মোল্যা কালের কণ্ঠকে বলেন, আগুনের খবর পাওয়া মাত্র দ্রুত সেখানে দমকল বাহিনীর সদস্যদের নিয়ে ছুটে আসি। পরে আশেপাশের জেলা ও উপজেলা থেকে মোট ৮টি ইউনিট একযোগে আগুন নিয়ন্ত্রণে কাজ করছি। এখনো আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি।



সাতদিনের সেরা