kalerkantho

সোমবার । ৫ আশ্বিন ১৪২৮। ২০ সেপ্টেম্বর ২০২১। ১২ সফর ১৪৪৩

পাঁচবিবিতে খিচুড়ি-পোলাও খেয়ে ৪১ জন হাসপাতালে

পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি   

১২ সেপ্টেম্বর, ২০২১ ১৭:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



পাঁচবিবিতে খিচুড়ি-পোলাও খেয়ে ৪১ জন হাসপাতালে

জয়পুরহাটের পাঁচবিবিতে মৃত ব্যক্তির আত্মার মাগফেরাত কামনায় মিলাদ মাহফিল শেষে খিচুড়ি-পোলাও খেয়ে ৪১ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন। প্রত্যেক রোগী ডায়ারিয়া ও বমি উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে বলে জানান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মেহেদি হাসান।

জানা যায়, বেলখুর গুচ্ছগ্রামের ভিক্ষুক বজলুর রহমান গত সোমবার মারা যান। বজলুরের স্ত্রী হাজেরা বেগম, মেয়ে বিউটি ও তার জামাই সুলতান আশপাশের গ্রামের মানুষদের কাছ থেকে সাহায্য নিয়ে গত শুক্রবার বেলখুর জামে মসজিদ ও বাকিরা জামে মসজিদে বজলুরের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিল ও খিচুড়ি-পোলাও খাওয়ানোর আয়োজন করে। আশপাশের তিন গ্রামের প্রায় ১ হাজার জনকে খিচুড়ি খাওয়ানো হয়। গতকাল শনিবার সন্ধ্যা থেকে তিন গ্রামের শতাধিক মানুষের ডায়ারিয়া ও বমি উপসর্গ দেখা দেয়। আজ রবিবার সকাল থেকে ৫০ শয্যার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক এক করে ৪১ জন রোগী আসে। তাদের মধ্যে রয়েছে ২০ জন নারী ৭ জন শিশু ও ১৪ পুরুষ।

হাসপালাতের কর্মকর্ত ডা. মেহেদি হাসান জানান, অতিরিক্ত গরমের মাঝে দুপুরবেলা গরম খিচুড়ি-পোলাও খাওয়ায় সবাই আক্রান্ত হয়েছে। তিনি বলেন, আমরা রোগীদের সব ধরনের চিকিৎসা সহায়তা দিচ্ছি। ভিক্ষুক বজলুরের স্ত্রী হাজেরা বেগম, মেয়ে বিউটি ও জামাই সুলতানও আক্রান্ত হয়ে হাসাপাতালে চিকিৎসা নিচ্ছেন।



সাতদিনের সেরা