kalerkantho

রবিবার । ৪ আশ্বিন ১৪২৮। ১৯ সেপ্টেম্বর ২০২১। ১১ সফর ১৪৪৩

দিনাজপুরের ঘোড়াঘাট

গোপন বৈঠক থেকে জামায়াত-শিবিরের জেলা কর্মপরিষদের সদস্য গ্রেপ্তার

হিলি প্রতিনিধি   

১২ সেপ্টেম্বর, ২০২১ ১৪:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



গোপন বৈঠক থেকে জামায়াত-শিবিরের জেলা কর্মপরিষদের সদস্য গ্রেপ্তার

দিনাজপুরের ঘোড়াঘাটে জামায়াত-শিবিরের গোপন বৈঠক থেকে জামায়াত ইসলামীর জেলা কর্মপরিষদের সদস্য ইসলামকে (৫২) গ্রেপ্তার করেছে পুলিশ। আজ রবিবার ভোররাতে ঘোড়াঘাট পৌরসভার নুরজাহানপুর রাজবাড়ী এলাকার মৃত ইসহাক আলীর বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

আটক জামায়াত নেতা বিরামপুর উপজেলার চকপাড়া ঈদগাহ আবাসিক এলাকার বেলায়েত হোসেনের ছেলে। পুলিশ জানায়, শনিবার  রাতে ঘোড়াঘাট পৌরসভার মৃত ইসহাক আলীর বাড়িতে জামায়াতে ইসলামীর ১৫-১৬ জন নেতা গোপন বৈঠক করছিলেন। এমন সংবাদের ভিত্তিতে ঘোড়াঘাট থানা টহল পুলিশ ভোরে নুরজাহানপুর গ্রামের চাঁন মিয়ার বাড়িতে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে সেখান থেকে কয়েকজন পালিয়ে যান। পরে একজনকে আটক করা হয়। এ সময় জামায়াত ইসলামীর কিছু বই, ডায়েরি, ফরম, মোবাইল ফোন ও মোটরসাইকেল জব্দ করা হয়েছে। 

ঘোড়াঘাট থানার ওসি আবু হাসান কবির বলেন, গোপন বৈঠকে তারা নাশকতা সৃষ্টি করে আসন্ন ইউনিয়ন পরিষদ, পৌরসভা ও জাতীয় নির্বাচন বানচাল করে সরকার উৎখাত করার পরিকল্পনাসহ নতুন সদস্য সংগ্রহের বৈঠক করছিলেন। গ্রেপ্তারকৃতের স্বীকারোক্তি অনুযায়ী, ইসহাক আলীর ছেলে চাঁন মিয়াসহ ১৩ জন ও অজ্ঞাতনামা আরো বেশ কজনকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে সার্বভৌমত্বের প্রতি হুমকি সংঘটনের প্রস্তুতি গ্রহণের অপরাধে একটি মামলা করা হয়েছে।

সেই সঙ্গে আলামত হিসেবে জামায়াতে ইসলামীর কিছু বই, ডায়েরি, ফরম, মোবাইল ফোন ও মোটরসাইকেল জব্দ করা হয়েছে।



সাতদিনের সেরা