kalerkantho

বুধবার । ১১ কার্তিক ১৪২৮। ২৭ অক্টোবর ২০২১। ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

'মাদরাসাসহ এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ করুন'

হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি   

৯ সেপ্টেম্বর, ২০২১ ২০:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



'মাদরাসাসহ এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ করুন'

মাদরাসাসহ এমপিওভূক্ত সকল শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবি জানিয়েছে বাংলাদেশ মাদরাসা শিক্ষক কমর্মচারী ফোরাম (বামাশিকফো)। আজ বৃহস্পতিবার দুপুরে চাঁদপুরের হাজীগঞ্জের সালেহাবাদ এম এন ফাজিল মাদরাসা হলরুমে চাঁদপুর জেলা সম্মেলনে এ দাবি করেন মাদরাসা শিক্ষক নেতৃবৃন্দ।

বাংলাদেশ মাদরাসা শিক্ষক-কর্মচারী ফোরাম (বামাশিকফো) এর আয়োজনে চাঁদপুর জেলা সম্মেলনে সভাপতিত্ব করেন নেছারাবাদ সালেহাবাদ ফাজিল মাদরাসার অধ্যক্ষ মো. নাজিম উদ্দীন। সভায় আগামী ৩ বছরের জন্য ১০১ সদস্য বিশিষ্ট চাঁদপুর জেলা কমিটি ঘোষণা করা হয়।

এতে সভাপতি নির্বাচিত হন জাতীয় স্বর্ণপদক প্রাপ্ত কালিয়াইশ ফাজিল মাদরাসার অধ্যক্ষ মো. জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক নেছারাবাদ ফাজিল মাদরাসার অধ্যক্ষ নাজিম উদ্দিন ও সাংগঠনিক সম্পাদক নন্দীখোলা ফাজিল মাদরাসার সহকারী অধ্যাপক মো. বশির উল্লাহ।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও শতভাগ উৎসব ভাতা বাস্তবায়ন কমিটির সদস্য সচিব উপাধ্যক্ষ দেলাওয়ার হোসেন আজিজী।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মুজিববর্ষের উপহার হিসেবে মাদরাসাসহ এমপিওভুক্ত শিক্ষা জাতীয়করণের জোর দাবি জানাচ্ছি। মাধ্যমিক বিদ্যালয়ের এন্ট্রি লেভেলের একজন শিক্ষক উৎসব ভাতা পায় মাত্র ৩১২৫ টাকা। এত অল্প টাকা দিয়ে দ্রব্যমূল্যের ঊর্ধগতির বাজারে একজন শিক্ষকের পক্ষে কোনোভাবেই ঈদ উদযাপন করা সম্ভব নয়। তাই সরকারের কাছে দাবি জানাচ্ছি আমাদের দ্রুত শতভাগ উৎসব ভাতার প্রজ্ঞাপন জারি করা হউক। এ ছাড়া ইবতেদায়ী শিক্ষার্থীর জন্য সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য উপবৃত্তি চালুর দাবি করছি।

কেন্দ্রীয় কমিটির সদস্য মোহাম্মদ জিল্লুর রহমানের সঞ্চালনে সভায় কেন্দ্রীয় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব এ এস এম মুহিবুল্লাহ মুজাহিদ, যুগ্ম মহাসচিব মো. মনিরুল ইসলাম, ও অধ্যক্ষ মো. ছগির হোসাইন। সভায় জেলার বিভিন্ন মাদরাসার শতাধিক শিক্ষক-কর্মচারী উপস্থিত ছিলেন।



সাতদিনের সেরা