kalerkantho

শনিবার । ৩ আশ্বিন ১৪২৮। ১৮ সেপ্টেম্বর ২০২১। ১০ সফর ১৪৪৩

বন্ড ০০৭ গ্রুপের অন্যতম সদস্য মুসা খান গ্রেপ্তার

অনলাইন ডেস্ক   

৪ সেপ্টেম্বর, ২০২১ ১১:০৯ | পড়া যাবে ২ মিনিটে



বন্ড ০০৭ গ্রুপের অন্যতম সদস্য মুসা খান গ্রেপ্তার

বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি, বন্ড (০০৭ গুরু) গ্রুপের অন্যতম সদস্য মুসা খান ওরফে মুসা বন্ডকে (২৩) গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার (৩ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০টার দিকে বরগুনার মাছ বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

রিফাত হত্যা মামলাসহ মুসা বন্ডের বিরুদ্ধে বরগুনা সদর থানায় পাঁচটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। তাকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম তারিকুল ইসলাম। মুসা বরগুনা পৌরসভার চার নম্বর ওয়ার্ডের ধানসিঁড়ি এলাকার কামাল খানের ছেলে।

রিফাত হত্যাকাণ্ডের ঘটনায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হওয়া ওই মামলার এজাহারভুক্ত এক নম্বর আসামি নয়ন বন্ডের ঘনিষ্ঠ ছিলেন মুসা। এছাড়া তিনি বন্ড বাহিনীর সক্রিয় সদস্য ছিলেন।

থানা সূত্রে জানা যায়, বরগুনা সদর থানার উপ পরিদর্শক (এসআই) দেবাশীষ ও মিঠুন মীর যৌথ অভিযান চালিয়ে মাছ বাজার থেকে মুসা বন্ডকে গ্রেপ্তার করে। আজ শনিবার মুসাকে আদালতে তোলা হবে।

জানা যায়, ২০১৯ সালে বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার ৫ নাম্বার আসামি ছিল মো. মুসা ওরফে মুসা খান। হত্যাকাণ্ডের পর থেকেই পলাতক ছিলেন তিনি। পরে গত বছরের ৩০ সেপ্টেম্বর রিফাত হত্যার প্রাপ্ত বয়স্ক আসামিদের রায়ে নির্দোষ প্রমাণিত হলে মুসাকে খালাস দেন আদালত। মো. মুসা খান ওরফে মুসা বন্ডের বিরুদ্ধে একাধিক মাদক, ধর্ষণ এবং অস্ত্র মামলা রয়েছে।

এ বিষয়ে বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেএম তারিকুল ইসলাম বলেন, বন্ড গ্রুপের অন্যতম সদস্য মুসা খান আত্মগোপনে থাকার পর পুলিশ তাকে বরগুনা পৌর শহরের মাছ বাজার এলাকা থেকে বিশেষ অভিযানের মাধ্যমে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে, তার বিরুদ্ধে কয়েকটি মামলার গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে বলেও জানান তিনি।



সাতদিনের সেরা