kalerkantho

শনিবার । ৩১ আশ্বিন ১৪২৮। ১৬ অক্টোবর ২০২১। ৮ রবিউল আউয়াল ১৪৪৩

কালিয়াকৈরে স্কুলছাত্রী ধর্ষণচেষ্টার মামলা তুলে নিতে হুমকি, প্রতিবাদে মানববন্ধন

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি    

৩ সেপ্টেম্বর, ২০২১ ১৬:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



কালিয়াকৈরে স্কুলছাত্রী ধর্ষণচেষ্টার মামলা তুলে নিতে হুমকি, প্রতিবাদে মানববন্ধন

গাজীপুরের কালিয়াকৈরে আসামিপক্ষের লোকজনের বিরুদ্ধে ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রীকে ধর্ষণচেষ্টার মামলা তুলে নিতে তার পরিবারকে বিভিন্ন ভয়ভীতি ও হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। এর প্রতিবাদে আসামিদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে আজ শুক্রবার সকালে মানববন্ধন করা হয়েছে।
 
'ধর্ষণ মুক্ত সমাজ চাই, নিরাপদ জীবন চাই'- এ স্লোগানকে সামনে রেখে নয়াপাড়া যুব উন্নয়ন সংস্থার আয়োজনে উপজেলার সোনাতলা বাজার এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে ওই ছাত্রীর ভাই মাজহারুল ইসলাম বক্তব্যে বলেন, এ নির্যাতনের ঘটনার পর থেকে আমার বোন ঘর থেকে বের হতে পারছে না। কিন্তু গভীর রাতে ফিরোজ আহম্মেদসহ কয়েকজন প্রভাবশালী বোনকে ধর্ষণচেষ্টার মামলা তুলে নিতে বিভিন্ন ভয়ভীতি ও হুমকি দিচ্ছে। 
 
ওই সংস্থার সহ-সভাপতি রফিকুল ইসলাম বলেন, এ মামলার আসামিদের গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে কঠিন বিচার করা হোক। এ ধরনের ঘটনা যেন আর কখনো না ঘটে। স্থানীয় ইউপি সদস্য আলাল উদ্দিন সরকার বলেন, মামলার আসামিরা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও এখনো ধরা পড়ছে না। আসামিদের গ্রেপ্তার করে বিচারের আওতায় আনা হোক। 
 
এসময় আরো উপস্থিত ছিলেন নয়াপাড়া যুব উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদাক সজল সরকার, সাংগঠনিক সম্পাদক সোহেল রানা, সাইফুল্লাহ সরকার শান্ত, ওই ছাত্রীর বাবা আয়নাল হকসহ আরো অনেকে।
 
মামলার তদন্তকারী কর্মকর্তা ও ফুলবাড়িয়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম জানান, এ ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। তবে মামলা তোলে নিতে ভয়-ভীতি ও হুমকি দিলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।
 
গত ৩০শে আগস্ট দুপুরে ওই স্কুলছাত্রীকে প্রতিবেশী জয়নাল আবেদীনের ছেলে সবুজ কৌশলে তার কক্ষে নিয়ে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা চালায়। এ ঘটনায় ওইদিনই ছাত্রীর মা বিউটি বেগম বাদী হয়ে কালিয়াকৈর থানায় একটি মামলা দায়ের করেন।


সাতদিনের সেরা