kalerkantho

মঙ্গলবার । ১৩ আশ্বিন ১৪২৮। ২৮ সেপ্টেম্বর ২০২১। ২০ সফর ১৪৪৩

কুলাউড়ায় যানজট নিরসনে সম্মিলিত উদ্যোগ

ভোগান্তি দূর করতে স্ট্যান্ডে ফিরল সিএনজি অটোরিকশা

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি   

২ সেপ্টেম্বর, ২০২১ ২০:৫০ | পড়া যাবে ২ মিনিটে



ভোগান্তি দূর করতে স্ট্যান্ডে ফিরল সিএনজি অটোরিকশা

মৌলভীবাজারের কুলাউড়ায় নাগরিকদের অন্যতম প্রধান সমস্যা ছিল শহরের যানজট। শহরের প্রধান সড়কের দুই পাশে অবৈধভাবে সিএনজি অটোরিকশা যত্রতত্র রাস্তায় দাঁড়িয়ে থাকতো। এতে দেখা দিত তীব্র যানজট। সাধারণ মানুষের চলাচলে অনেক ভোগান্তি পেতে হতো। সেই ভোগান্তির সমস্যা সমাধানের দাবি ছিল দীর্ঘদিনের। অবশেষে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে নাগরিকদের কাঙ্ক্ষিত দাবি পূরণ হলো।

আজ বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় পৌর শহরের উত্তরবাজার ও উছলাপাড়া এলাকায় সড়ক ও জনপদ বিভাগের জায়গায় সিএনজি অটোরিকশাগুলো নির্ধারিত স্ট্যান্ডে স্থানান্তর অনুষ্ঠানে পৌর মেয়র অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ একেএম সফি আহমদ সলমান।

বিশেষ অতিথির বক্তব্যে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এ টি এম ফরহাদ চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কাজী মাও. ফজলুল হক খান সাহেদ, কুলাউড়া থানার ওসি বিনয় ভূষণ রায়, ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আতিকুর রহমান আখই, পরিবহন শ্রমিক ইউনিয়ন (২৩৫৯) এর সাধারণ সম্পাদক সোহাগ মিয়া প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন কুলাউড়া পৌরসভার কাউন্সিলরসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। 

জানা যায়, যানজট নিরসনে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, কুলাউড়া পৌরসভা, সড়ক ও জনপদ বিভাগ (মৌলভীবাজার), পুলিশ প্রশাসন, ট্রাফিক বিভাগ ও পরিবহন শ্রমিক সংগঠনের সম্মিলিত উদ্যোগে পৌর শহরের উত্তরবাজার ও উছলাপাড়া এলাকায় সিএনজি অটোরিকশার দুটি নির্ধারিত স্ট্যান্ড তৈরি করা সম্ভব হয়েছে। 



সাতদিনের সেরা